পূরবী পরিবহন টিকিট কাউন্টার নাম্বার, অনলাইন টিকেট ও ভাড়া তালিকা

উপরের হেডিং দেখে হয়তো আপনারা বুঝতে পেরেছেন আমরা এখন কোন বাস কম্পানি নিয়ে কথা বলবো। আজকে আলোচনা করা হবে পূরবী পরিবহনের বিভিন্ন কাউন্টার নম্বর সম্পর্কে। পূরবী পরিবহন দেশের দক্ষিণাঞ্চলের একটি অন্যতম পরিচিত বাস কম্পানি। যারা এর পূর্বে কক্সবাজার অথবা এই অঞ্চলে বাসে যাতায়াত করেছেন তাদের কাছে হয়তো পূরবী পরিবহন একটি পরিচিত মুখ।

তবে যারা এখন পর্যন্ত এই পরিবহনে যাতায়াত করেন নেতাদের সাথে আজকে আমরা পূরবী পরিবহন এর সম্পূর্ণ তথ্য গুলো আলোচনা করব এবং পরিচয় করিয়ে দেব পূরবী পরিবহন বাস সম্পর্কে। আজকে আমরা আলোচনা করব পূরবী পরিবহন এর বিভিন্ন তথ্য এবং অবশ্যই মূল যে আলোচনা রয়েছে সেটি হল কাউন্টার নম্বর সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে আস্তে আস্তে আলোচনার দিকে যাওয়া যাক।

পূরবী পরিবহনের বাসের রুট সমূহ

প্রত্যেকটি পরিবহনের নির্দিষ্ট রুট রয়েছে। যত বর্তমান ডিজিটাল যুগ তাই এই রুট নির্বাচন করা অত্যন্ত সহজ হয়ে যায় এবং ভালো সেবা প্রদানের ক্ষেত্রে অবশ্যই পূর্ব থেকে এই রুট নির্বাচন করতে হয়। যাতায়াতকারীদের অবশ্যই বাসের রুট সম্পর্কে ধারণা রাখতে হবে তা না হলে অনেক সময় অনেক সমস্যার করতে পারে। এমন অনেক গল্প শুনতে পাওয়া যায় যেখানে একজন ব্যক্তি পূর্ব থেকে বাসের টিকিট কেটে বসে আছেন কিন্তু বাসের রুট সম্পর্কে ধারণা রাখেন না অথবা কোন বাসে যাওয়ার পরিকল্পনা পূর্ব থেকে করে রেখেছেন কিন্তু সেই বা সেই জায়গাতে যায় না।

তাই অবশ্যই আপনাকে প্রথমত জানতে হবে পূরবী বাসের প্রধান রুট সমূহ। এগুলো জানা থাকলে আপনারা আপনাদের যাত্রা পর্ব থেকে পরিকল্পনা করতে পারবেন। এখন আমরা এই বাসের রুট আপনাদের সামনে তুলে ধরছি।

বান্দরবান থেকে চট্টগ্রাম -পূরবী পরিবহনের বেশ কয়েকটি বাস বান্দরবান থেকে চট্টগ্রাম এই রুটে নিয়মিত চলাচল করে। বলতে গেলে যে ভালো এবং নামী দামি বাস কোম্পানি গুলো রয়েছে তাদের সাথে এই রুটে চলাচলকারী পূরবী পরিবহন বেশ প্রতিযোগিতাপূর্ণ পরিবেশ তৈরি করে।

চট্টগ্রাম থেকে কক্সবাজার – পূরবী পরিবহনের প্রচুর পরিমাণে বাস রয়েছে যে বাসগুলো চট্টগ্রাম থেকে কক্সবাজারের নিয়মিত যাতায়াত করছে। যে সকল যাত্রীরা প্রতিদিন চট্টগ্রাম থেকে কক্সবাজার অথবা কক্সবাজার থেকে চট্টগ্রামে যাতায়াত করে তাদের কাছে পূরবী পরিবহন বাস কম্পানি একটি ভালো নির্বাচন হতে পারে।

কক্সবাজার থেকে বান্দরবান – কক্সবাজার থেকে বান্দরবান যাতায়াত করতে হলে অবশ্যই আপনাকে খোঁজ নিতে হবে পূরবী পরিবহন এই রুটে চলাচল করে কিনা। আমি বলব অবশ্যই পূরবী পরিবহন এই রুটে চলাচল করে।

পূরবী পরিবহনের সেবাসমূহ

আপনি যদি একজন পূরবী পরিবহনের নিয়মিত যাত্রী হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে খেয়াল রাখতে হবে আপনি পূরবী পরিবহনে যাতায়াতের ক্ষেত্রে কি কি সুযোগ সুবিধা উপভোগ করতে পারেন। যেহেতু দেশে প্রচুর পরিমাণে ভালো ভালো বাস কোম্পানি রয়েছে তাই পূরবী পরিবহনকে এদের সঙ্গে প্রতিযোগিতাপূর্ণ পরিবেশ তৈরি করতে হবে তাহলে তারা ভালো মানের গ্রাহক পাবে। সেই দিকটা লক্ষ্য রেখে পূরবী পরিবহন বিশেষ বিশেষ সুযোগ-সুবিধা দিচ্ছে তাদের নিয়মিত যাতায়াত কারীদের জন্য।

আপনি পূরবী পরিবহনের এসি এবং ননএসি দুইটি সুবিধা পাবেন। যেহেতু বর্তমানে এসি বাস গুলো প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে এবং যাত্রী সংখ্যাও বৃদ্ধি পেয়েছে তাই পূরবী পরিবহন তাদের ব্যবসাকে মাথায় রেখে বেশ কয়েকটি এসি বাস চালু করেছে। এছাড়াও আপনি পূরবী পরিবহনের অনলাইন টিকিট সুবিধা উপভোগ করতে পারবেন। এর পাশাপাশি আপনি পূরবী পরিবহনের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা যেমন ভাল মানের সিট ব্যবস্থা ভাল মানের বাস সার্ভিস এবং ভালো মানের বাসচালক সেবা উপভোগ করতে পারবেন।

পূরবী পরিবহন চট্টগ্রাম জেলার টিকিট কাউন্টার নাম্বার সমূহ

পূরবী পরিবহন চট্টগ্রাম জেলার টিকিট কাউন্টার এর খোঁজে অনেকেই থাকেন। পূরবী পরিবহন শুধুমাত্র দেশের দক্ষিণাঞ্চলে চলাচল করে তাই এই টিকিট কাউন্টার নম্বর গুলো শতাংশ যেখানে সেখানে পাওয়া যায় না। অনেকেই হয়তো চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানের পূরবী পরিবহনের টিকিট কাউন্টার নম্বর এর খোঁজ ইতিপূর্বে করেছেন কিন্তু সংগ্রহ করতে পারেননি। আমরা আজকে আপনাদের সামনে সেই টিকিট কাউন্টার নম্বর গুলো তুলে ধরছি।

চট্টগ্রাম বাস টার্মিনাল, বহদ্দারহাট, চট্টগ্রাম জেলা শহর এই স্থানে রয়েছে পূরবী পরিবহনের একটি টিকিট কাউন্টার। আপনি যদি এই টিকিট কাউন্টার নম্বর এর প্রয়োজনীয়তা অনুভব করেন তাহলে অবশ্যই আমাদের এখান থেকে সংগ্রহ করা নম্বরটি ব্যবহার করতে পারেন। পুরাবি পরিবহন চট্টগ্রাম বাস টার্মিনাল এর টিকিট কাউন্টার নম্বর হলো – 02 33 44 70 057.

বাস টার্মিনাল কাউন্টার, নতুন চান্দগাঁও থানার সামনে, চট্টগ্রাম জেলা এইখানে রয়েছে পূরবী পরিবহনের একটি বাস কাউন্টার। আমরা এর আগেও অনেক প্রশ্নের সম্মুখীন হয়েছি যেখানে পূরবী পরিবহনের বাস কাউন্টার নাম্বার এর জন্য অনেকেই জিজ্ঞাসা করেছেন। তাই আজকে আমরা পূরবী পরিবহনের সকল ধরনের বাস কাউন্টার নম্বর সম্পর্কে লিখতে বসে অনেক খুশি। বাস টার্মিনাল কাউন্টার নতুন চান্দগাঁও থানার সামনে সুরভী পরিবহন টিকিট কাউন্টার নাম্বারটি হল – 01810 058031.

নতুন ব্রীজ মোড় বাস স্টেশন কাউন্টার, বাকলিয়া, চট্টগ্রাম জেলা এখানে রয়েছে পূরবী পরিবহনের আরো একটি কাউন্টার। বলতে গেলে চট্টগ্রাম জেলার মধ্যে এই কাউন্টার এটি বেশ জনপ্রিয় এবং খুব ব্যস্ত একটি কাউন্টার। আপনারা যদি এই কাউন্টার এর মোবাইল নম্বর সংগ্রহ করতে চান তাহলে আমাদের উল্লেখিত এখানে যে নাম্বারটি রয়েছে সেটি সংরক্ষণ করতে পারেন – 01810 05 8031.

পূরবী পরিবহন কক্সবাজার জেলার টিকিট কাউন্টার নাম্বার সমূহ

এখন আমরা আপনাদের উদ্দেশ্যে আলোচনা করতে যাচ্ছি নাবিল পরিবহনের কক্সবাজার জেলার যে টিকিট কাউন্টার গুলো রয়েছে সেই টিকিট কাউন্টার গুলোর নাম্বার সম্পর্কে। নাবিল পরিবহনের কক্সবাজার জেলায় রয়েছে বেশ কয়েকটি পূরবী পরিবহনের কাউন্টার। আপনারা এই কাউন্টারগুলোতে নিয়মিত যাতায়াত করতে পারেন এবং সেখান থেকে বিভিন্ন ধরনের বুকিং দিতে পারেন। তবে এর জন্য অবশ্যই আপনাকে এই কাউন্টার নাম্বার গুলো সংরক্ষণ করে রাখতে হবে।

কেন্দ্রীয় বাস টার্মিনাল কাউন্টার, কক্সবাজার জেলা সদরের পাশে রয়েছে পূরবী পরিবহনের একটি টিকিট কাউন্টার নাম্বার। কক্সবাজার জেলার সবথেকে ব্যস্ত থাকি কাউন্টার হচ্ছে এই টিকিট কাউন্টার নাম্বার। আপনারা এই টিকিট কাউন্টার নাম্বারটি সংরক্ষণ করে রাখতে পারেন এবং যাতায়াতের ক্ষেত্রে বিভিন্ন প্রয়োজনে এই নম্বরটি ব্যবহার করতে পারেন – 01990 026603.

চকরিয়া পৌরসভা, কক্সবাজার জেলার পূরবী টিকিট কাউন্টার নম্বর এর খোঁজে যারা রয়েছেন তারা এখান থেকে নম্বরটি সংগ্রহ করতে পারবেন। অনেকে রয়েছেন বিভিন্ন সময় বিভিন্ন প্রয়োজনে এই নম্বরগুলো খোঁজেন কিন্তু খুঁজে পান না। আমরা এই নাম্বার গুলো আমাদের বিভিন্ন পোষ্টের মাধ্যমে আমাদের ওয়েবসাইটে আপলোড করি তাই আপনারা অতি সহজে নাম্বার গুলো সংগ্রহ করতে পারবেন – 01843 187756, 01879 23 6770.

পূরবী পরিবহনের বাস সেবার নিয়মাবলী

প্রত্যেকটি পরিবহনের আলাদা আলাদা নিয়ম রয়েছে এবং সেই নিয়ম গুলোর মাধ্যমে তারা চেষ্টা করে তাদের গ্রাহকদের সর্বোচ্চ সেবা প্রদান করতে। আপনি যদি পূরবী পরিবহনের গাড়ি সেবা এবং নিয়মাবলী জানতে চান তাহলে এই অংশটুকু মনোযোগ সহকারে লক্ষ্য করুন।

অবশ্যই যাত্রীদের গাড়ি ছাড়ার 15 মিনিট আগে কাউন্টারে উপস্থিত হতে হবে।

অবশ্যই পূরবী পরিবহন তাদের প্রত্যেকটি বা সঠিক সময়ে নির্দিষ্ট কাউন্টার থেকে ছেড়ে যায় এবং যাত্রাপথে যদি সব কিছু ঠিক থাকে তাহলে নির্দিষ্ট গন্তব্যে সঠিক সময়ে প্রবেশ করে।

যাত্রীগণের প্রবেশের পূর্বে অবশ্যই চেকিং এর ব্যবস্থা রয়েছে যার মাধ্যমে যারা অবৈধ এবং বে-আইনি অস্ত্রপাতি বা মাদক বহন করে তাদের জন্য ব্যবস্থা গ্রহণ করা যায়।

তবে বাসের অভ্যন্তরে একটি নিয়ম রয়েছে সেটি হল প্রত্যেকটি ব্যক্তির মালামাল সে নিজ দায়িত্বে সংরক্ষণ করে রাখবে। যদিও বাসের ভেতরে বক্সের সুব্যবস্থা রয়েছে তার পরেও যারা বাসে যাতায়াত করবেন তারা তাদের মালামালগুলো নিজ দায়িত্বে দেখে রাখবে।

টিকিট বাতিল এক্ষেত্রে অবশ্যই আপনাকে কাউন্টারে নির্দিষ্ট সময়ের 6 ঘন্টা পূর্বে অবস্থান করতে হবে এবং টিকেট ক্যানসেল করার সময় 10 পার্সেন্ট ভাড়া কর্তন বা ক্ষতিপূরণ বাবদ দিতে হবে।

বাচ্চাদের বয়স যদি পাঁচ বছরের অধিক হয় তাহলে অবশ্যই তার একটি টিকিট কাটতে হবে।

Digonto Ahmed

I am Digonto Ahmed. I read in Nasirabad University College. I like to travel. So I am sharing various information about Transport system in Bangladesh

One Comment

  1. চট্টগ্রাম স্টেশন থেকে বান্দরবান কি যাওয়া যাবে?
    ১৩ টা সিট লাগবে

Leave a Reply

Your email address will not be published.