বিআরটিসি বাসের টিকিট কাউন্টার মোবাইল নাম্বার সমূহ এবং ঠিকানা জেনে নিন

বিআরটিসি হলো বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত একটি প্রতিষ্ঠান। সবাইকে বিআরটিসি সম্পর্কে বেশি বলার কিছু নেই। সবাই বিআরটিসি সম্পর্কে অবগত আছেন এবং খুব ভালো করে জানেন এরা কি ধরনের সেবা প্রদান করে। আমরা যেহেতু লক্ষ্য করেছি বিভিন্ন বাসের টিকিট কাউন্টার নম্বর জানার আগ্রহ পাঠকদের মধ্যে বেশি আছে তাই আমরা আজকে দেশের সর্ববৃহৎ বাস কম্পানি বিআরটিসি’র সকল তথ্য আপনাদের সামনে নিয়ে হাজির হলাম।

আমি আগেও বলেছি বিআরটিসি হল রাষ্ট্রায়ত্ত একটি প্রতিষ্ঠান অর্থাৎ সরকার দ্বারা পরিচালিত একটি বাস কম্পানি। সর্বপ্রথম 1961 সালে এই বিআরটিসি তার যাত্রা শুরু করে কিন্তু স্বাধীনতার পরবর্তী সময়ে অর্থাৎ 1971 সালে এই বাসের স্বীকৃতি প্রদান করা হয়। আজকে আমরা এই বাসের বিভিন্ন তথ্য নিয়ে আপনাদের সঙ্গে আলাপ আলোচনা করব এবং দেখব এই তথ্যগুলো জানার আগ্রহ কার ভিতরে কত বেশি।

বিআরটিসি বাসের সারাদেশব্যাপী রুট সমূহ

আমরা আপনাদের আগেই বলেছি এটি একটি রাষ্ট্রায়ত্ত বাস কম্পানি তাই এ বাস কম্পানি চেষ্টা করে দেশের সর্বত্র তাদের সেবা প্রদান করতে। তবে তারা বিভিন্ন জেলা শহর হতে জেলা শহর পর্যন্ত মূলত সার্ভিস প্রদান করে। তারা সারা দেশব্যাপী প্রত্যেকটি জেলায় তাদের বাস সার্ভিস চালু রেখেছে। আপনি যে কোন জেলা শহর থেকে এই বিআরটিসি বাসের সার্ভিস পেয়ে যাবেন। আশা করছি আপনারা আমাদের কথাটি বুঝতে পেরেছেন।

বর্তমানে তারা সারাদেশব্যাপী তাদের সেবা প্রদান করে আসছে এবং অত্যন্ত সুনামের সঙ্গে তাদের সেবা প্রদান করে আসছে। যদিও মাঝে মধ্যে বিআরটিসি বাস কোম্পানির বিরুদ্ধে অনেক ধরনের অভিযোগ শুনতে পাওয়া যায় সেই অভিযোগগুলো আমলে এনে সরকার চেষ্টা করে পুনরায় নতুনভাবে জনগণের সেবা প্রদান করতে।

যেহেতু এটি অনেক বড় একটি বাস কম্পানি তাই সব স্তরে গিয়ে সহকারী প্রশাসনিক লোক এই তদারকি করতে পারে না যার কারণে এই অভিযোগগুলো আসে। আপনারা জেনে খুশি হবেন যে বর্তমানে বিআরটিসি বাস কোম্পানির মোট সংখ্যা হচ্ছে 1116 টি। অত্যাধুনিক এসি বাস সার্ভিস দিয়ে বর্তমানে দূরবর্তী এলাকাগুলোতে সার্ভিস প্রদান করছে।

বিআরটিসি বাস প্রধান কার্যালয়

অনেকেই বিআরটিসি বাস এর প্রধান কার্যালয় ঠিকানা বিভিন্ন কারণবশত খুঁজতে পারেন।তার কারণ হলো বিআরটিসির একটি সরকারি প্রতিষ্ঠান এবং বাংলাদেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন হিসেবে এটি প্রতিষ্ঠিত। সরকারি প্রতিষ্ঠান হিসেবে বিআরটিসি শুধু বাস কম্পানি নয় এরা আরো অন্যান্য বহু জিনিস তত্ত্বাবধান করেন। চাকুরীর নিয়োগ থেকে শুরু করে তাদের সরকারি বহু কার্যক্রম পরিচালনা করতে হয়। বিআরটিসি বাস তাদের মধ্যেই একটি অংশ। তাই নানান প্রয়োজনে অনেকেই বিআরটিসি বাস বা বিআরটিসি’র প্রধান কার্যালয়ের খুঁজে থাকেন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিআরটিসি) আইইবি ভবন 5,6 ও 7 তলা । রমনা, dhaka-1000 ।
ফোন (পি এ বি এক্স) +88029611111 বা +8809611111888. ফ্যাক্স +88029556677.

বিআরটিসি সকল টিকিট কাউন্টার নম্বর সমূহ

অনেকক্ষণ যাবৎ যারা আমাদের সঙ্গে আছেন এবং অপেক্ষা করছেন তাদের অপেক্ষার প্রহর শেষ হলো। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি মনোযোগ সহকারে আমাদের আর্টিকেল সম্পূর্ণ পড়ার জন্য। আর্টিকেলের এই অংশে আপনারা জানতে পারবেন বিআরটিসি বাসের সকল টিকিট কাউন্টার ঠিকানা এবং মোবাইল নাম্বার।

বিআরটিসি বাস কাউন্টার ট্রানজিট স্টেশন অবস্থান করছে কমলাপুর রোড কমলাপুরে। আপনারা যারা এখানকার মোবাইল নাম্বার সংগ্রহ করতে চাচ্ছেন তারা এখান থেকে নম্বরটি সংগ্রহ করতে পারেন-73208 35.

বিআরটিসি বাস কাউন্টার ফার্মগেট

আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে আপনাদের জানাচ্ছি যে বিআরটিসি বাস কাউন্টার ফার্মগেটের যারা নম্বর সংগ্রহ করতে চাচ্ছেন তারা আমাদের এখান থেকে অতি সহজে নাম্বারটি সংগ্রহ করতে পারবেন। ফার্মগেট তেজতুরী বাজার, ঢাকা- 1215। ফোন নাম্বারটি হল -02 95 54 350.

বিআরটিসি বাস কাউন্টার গাজীপুর

আপনারা যারা গাজীপুরের বিআরটিসি বাস কাউন্টার এর মোবাইল নাম্বার এর খোঁজে আছেন তারা এখান থেকে অতি সহজে নম্বরটি সংগ্রহ করতে পারবেন। বিআরটিসি বাস কাউন্টার সালনা- জয়দেবপুর রোড, গাজীপুর। মোবাইল নম্বর হলো 01964 9464 21.

বিআরটিসি বাস কাউন্টার কল্যাণপুর বাস ডিপো

আপনারা অনেকেই জানেন যে বিআরটিসি বাস কাউন্টার এর সবথেকে বড় বাস কাউন্টার হল কল্যাণপুর। কেননা সারাদেশব্যাপী যত বাস ঢাকাতে প্রবেশ করে তার মধ্যে বেশিরভাগ বাস কল্যাণপুরে এসে থামে। আপনারা যারা কল্যানপুর ফুট ওভারব্রীজ এর টিকিট কাউন্টার নাম্বার এর খোঁজে আছেন তারা এখান থেকে ফোন নম্বরটি সংগ্রহ করতে পারবেন -02 900 2531.

বিআরটিসি বাস কাউন্টার মতিঝিল বাস ডিপো

মতিঝিলে রয়েছে বিআরটিসি বাস কাউন্টার এর একটি বাস ডিপো এবং আপনারা যারা নিয়মিত এখান থেকে যাতায়াত করেন এবং কোনো কারণবশত এখানকার মোবাইল নাম্বার আপনাদের কাছে নেই তাহলে আপনারা আমাদের কাছ থেকে নম্বরটি সংগ্রহ করতে পারেন। কমলাপুর রোড, ঢাকা, পিসিজেএফ, মতিঝিল টিকিট কাউন্টার ফোন নাম্বার হল -02 9333 803.

বিআরটিসি বাস কাউন্টার রংপুরের সকল টিকিট কাউন্টার নাম্বার সমূহ

এ অংশের মাধ্যমে আমাদের সম্মানিত পাঠক গণেরা জানতে পারবেন রংপুর এলাকায় বিআরটিসি বাসের যেসকল টিকিট কাউন্টার নম্বর রয়েছে প্রত্যেকটি টিকিট কাউন্টার নাম্বার সম্পর্কে। তো চলুন কথা না বাড়িয়ে আপনাদের প্রয়োজনীয় এই তথ্যগুলো আপনাদের সামনে উপস্থাপন করি।

বিআরটিসি বাস কাউন্টার রংপুর বাস ডিপো

যারা সরাসরি রংপুর থেকে বিভিন্ন জায়গায় যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য অতি গুরুত্বপূর্ণ জায়গা হচ্ছে বিআরটিসি বাস কাউন্টার রংপুর বাস ডিপো, ধাপ রোড, রংপুর-5400। আপনারা এখানকার নাম্বার চাইলে আমাদের এখান থেকে সংগ্রহ করতে পারেন -01751 497 441.

বিআরটিসি বাস কাউন্টার মেডিকেল মোড় রংপুর

আপনারা যারা বিআরটিসি বাস কাউন্টার মেডিকেল মোড় রংপুর এর টিকিট কাউন্টার নম্বর এর খোঁজে আছেন তারা এখান থেকে অতি সহজে নাম্বারটি সংগ্রহ করতে পারবেন। আমরা মূলত আপনাদের জন্যই তথ্যগুলো সংগ্রহ করেছি এবং তথ্য গুলো আপনাদের সামনে উপস্থাপন করছি। এখানকার মোবাইল নাম্বারটি হল -01785 397 439.

বিআরটিসি বাস কাউন্টার জলঢাকা কাউন্টার, নীলফামারী

আপনাদের মধ্যে যারা নীলফামারী থেকে যাতায়াত করতে চাচ্ছেন তারা জলঢাকা কাউন্টার থেকে যাতায়াত করতে পারবেন বিআরটিসি বাসে। প্রয়োজনীয় বিভিন্ন তথ্য সংগ্রহের জন্য এখানকার মোবাইল নাম্বার আপনাদের প্রয়োজন পড়তে পারে। মোবাইল নাম্বারটি হল – 01723 24 2740.

বিআরটিসি বাস কাউন্টার দেবিগঞ্জ

প্রতিদিন দেবিগঞ্জ থেকে প্রচুর পরিমাণে যাত্রীরা বিআরটিসি বাসে চড়ে দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করে। তাদের উদ্দেশ্যে বলছি আপনাদের যদি কোন সময় দেবিগঞ্জ বিআরটিসি বাস কাউন্টার এর মোবাইল নাম্বার এর প্রয়োজন হয় তাহলে আমাদের এই নম্বরটি ব্যবহার করতে পারেন-01761 30 30 56.

বিআরটিসি বাস কাউন্টার পঞ্চগড়

আপনারা যারা পঞ্চগড় এলাকা থেকে যাতায়াত করতে চাচ্ছেন তাদের সুবিধার্থে আমরা নিয়ে এলাম পঞ্চগড় এলাকার বিআরটিসি বাস কাউন্টার এর মোবাইল নাম্বার। পঞ্চগড় বিআরটিসি বাস কাউন্টার মোবাইল নাম্বার টি-01711 30 8535.

বিআরটিসি বাস কাউন্টার রাজশাহী মেন কাউন্টার

আপনারা যারা রাজশাহী শহরে বসবাস করেন এবং নিয়মিত রাজশাহী থেকে বিআরটিসি বাসে চড়ে দেশের বিভিন্ন জায়গাতে যাতায়াত করেন তাদের জন্য আমরা নিয়ে এলাম বিআরটিসি বাস কাউন্টার এর প্রধান কেন্দ্রের মোবাইল নাম্বার -01777 3 2007

বিআরটিসি বাস কাউন্টার খুলনা

যেসকল যাত্রীগণ খুলনা থেকে যাতায়াত করতে চাচ্ছেন তাদের সুবিধার্থে আমরা খুলনা বিআরটিসি বাস কাউন্টার এর মোবাইল নাম্বার সংগ্রহ করেছি। বিআরটিসি খুলনা বাস ডিপো, চক্রা স্টিল রোড -01711 30 8535.

বিআরটিসি টিকিট কাউন্টার নাম্বার ব্রাহ্মণবাড়িয়া

আমরা এখন আপনাদের সামনে ব্রাহ্মণবাড়িয়া বিআরটিসি টিকিট কাউন্টার নাম্বার তুলে ধরতে যাচ্ছি -01764 082 395.

বিআরটিসি টিকিট কাউন্টার নম্বর জাকিগঞ্জ

এ অংশের মাধ্যমে আপনারা যে মোবাইল নাম্বারটি পাবেন সেটি হল বিআরটিসি টিকিট কাউন্টার জাকিগঞ্জ এর নাম্বার। এখানকার মোবাইল নম্বরটি হলো – 01724 6157 24.

বিআরটিসি বাস কাউন্টার নেত্রকোনা

নেত্রকোনা থেকে যারা নিয়মিত বিআরটিসি বাসে দেশের বিভিন্ন জায়গাতে যাতায়াত করছেন তাদের সুবিধার্থে এখানকার টিকিট কাউন্টারের মোবাইল নম্বরটি সংরক্ষণ করে রাখা উচিত। নেত্রকোনা বিআরটিসি বাসের টিকিট কাউন্টার মোবাইল নাম্বারটি হল – 01 917 228939.

Digonto Ahmed

I am Digonto Ahmed. I read in Nasirabad University College. I like to travel. So I am sharing various information about Transport system in Bangladesh

Leave a Reply

Your email address will not be published.