জামালপুর টু ঢাকা বাসের সময়সূচী, ভাড়া, অনলাইন টিকিট 2022

আপনারা যারা জামালপুর থেকে বাসে ঢাকাতে যাতায়াত করেন তাদের জন্য আজকে আমরা চেষ্টা করছি জামালপুর টু ঢাকা এই রুটে বাস চলাচল করে তাদের বিভিন্ন তথ্য আপনাদের সামনে তুলে ধরার। অনেকেই প্রশ্ন করেন যে জামালপুর টু ঢাকা বাসের সময়সূচী সম্পর্কে কিভাবে জানব।

আপনারা যারা আমাদের এই পোস্ট থেকে কিছু আশা করছেন তাদের উদ্দেশ্যে বলতে চাচ্ছি যে আমাদের এই ওয়েবসাইট থেকে আপনারা জানতে পারবেন জামালপুর টু ঢাকা এই রুটে চলাচল করে বাসের সকল তথ্য সম্পর্কে। বাসগুলো কখন যাত্রা শুরু করছে এবং কখন যাত্রা শেষ করছে সে সম্পর্কে আপনারা জানতে পারবেন। বাসগুলোর ভাড়া সম্পর্কে আপনারা একটি ধারণা পাবেন এবং এই অনলাইন টিকিট কিভাবে কাটতে পারবেন সেগুলো আপনারা জানতে পারবেন।

জামালপুর জেলা

জামালপুর জেলা বাংলাদেশের মধ্যাঞ্চলে অবস্থিত। যদিও এই জেলাতে বর্ডার এলাকা রয়েছে তারপরও এই জেলা প্রাইম অঞ্চলে অবস্থিত।  শিক্ষা বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল হচ্ছে জামালপুর জেলা। পুরাতন ব্রহ্মপুত্র নদীর পশ্চিম তীরে অবস্থিত এই জেলার। এটি বাংলাদেশ কৃষি পণ্যের জন্য একটি গুরুত্বপূর্ণ বাণিজ্যকেন্দ্র। জামালপুর জেলার সঙ্গে রেলপথে ময়মনসিংহ জগন্নাথগঞ্জ ঘাট এবং বাহাদুরাবাদ ঘাট ও টাঙ্গাইল এবং মেঘাল ভারত এক সঙ্গে যুক্ত করেছে।

মানুষ তাদের জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন কৃষি পণ্যের উপর নির্ভর করে। বেশিরভাগ মানুষই কৃষি কাজ করে তাদের জীবিকা নির্বাহ করে। এ জেলাতে রয়েছে মোট সাতটি উপজেলা এবং 5 টি সংসদীয় আসন। আপনারা হয়তো অনেকেই জানেন না যে জামালপুরে ঐতিহাসিক ইসলামপুরের কাঁসাশিল্প একসময় গোটা বিশ্বে বেশ জনপ্রিয়তা লাভ করেছিল। কিন্তু বর্তমানে সেই পরিস্থিতি আর এখন নেই তবে 20 থেকে 25 টি পরিবার এখনো রয়েছে যারা জীবিকা নির্বাহের জন্য এই কাঁসা শিল্পের উপর নির্ভরশীল। এছাড়াও নকশি কাঁথা শিল্পর ওপর নির্ভরশীল বহু পরিবার রয়েছে এখনো যারা তাদের জীবিকার জন্য নকশী কাথার উপর নির্ভর করে। এছাড়াও মৃৎ শিল্প, তাঁত শিল্প ইত্যাদি শিল্প জামালপুরে এখনো প্রচলন রয়েছে।

বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে এই জেলাতে একটি এবং সরকারি মেডিকেল কলেজ রয়েছে একটি। সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল একটি রয়েছে এছাড়া বহু শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে এই জেলাতে। এই জেলাতে বীর উত্তম খালেদ মোশাররফ এর জন্ম। এ ছাড়াও বহু ব্যক্তিবর্গ রয়েছে যারা দেশ এর জন্য অবদান রেখেছেন। জামালপুরে রয়েছে বহু ঐতিহাসিক নিদর্শন এবং পর্যটন কেন্দ্র বহু মানুষ এ সব জায়গাতেই প্রতিদিনই বেড়াতে যান।

জীবিকা নির্বাহের জন্য কৃষির উপর নির্ভরশীল এই অঞ্চলের মানুষ উৎপাদন করে ধান, সরিষা বীজ, চিনা বাদাম এবং গম। ভারত থেকে আমদানিকৃত পণ্য গুলো এবং রপ্তানির অন্যতম প্রধান কেন্দ্র হল এই জামাল পুর অঞ্চল। দেশের সর্ববৃহৎ সার কারখানা রয়েছে এই জামালপুরে। এই এলাকার মানুষ তাদের নিত্যনতুন প্রয়োজন অথবা জীবিকা নির্বাহের জন্য ঢাকার সঙ্গে যোগাযোগ স্থাপন করে। যদিও রেলপথে যোগাযোগের পরিমাণটা বেশি তারপরও বাসে মানুষ যোগাযোগ করে। এখন আমরা বাসের সময়সূচি নিয়ে আলোচনা করব।

জামালপুর টু ঢাকা বাসের সময়সূচী

জামালপুর টু ঢাকা এই রুটে বেশ কয়েকটি বাস কোম্পানি তাদের সার্ভিস দিয়ে আসছে। বাসের ধরনের ওপর ভিত্তি করে বাসের সার্ভিসের ও ধরন আলাদা আলাদা রয়েছে। আমরা প্রত্যেকটি বাসের সময়সূচী আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব যাতে করে আপনারা আপনার সুবিধা অনুযায়ী আপনাদের বাসটি বেছে নিতে পারেন।

  • খুব সকালবেলায় এনা পরিবহন লিমিটেড জামালপুর থেকে চালু রেখেছে তাদের একটি নন এসি বাস। এই বাসটি মূলত জামালপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে সকাল 6 টা 10 মিনিটে এবং তারা যাত্রা শেষ করে সকাল 11 টা 10 মিনিটে ঢাকাতে এসে। এটি এনা ট্রান্সপোর্ট লিঃ এর একটি নন এসি বাস।
  • সাউদিয়া পরিবহন জামালপুর টু ঢাকা এই রুটে তাদের বেশ কয়েকটি নন এসি বাস সার্ভিস চালু রেখেছে। কাজগুলো দিনের বিভিন্ন সময়ে জামালপুর থেকে ঢাকার উদ্দেশ্যে চলাচল করে। সকাল ছয়টা পঞ্চান্ন মিনিটে জামালপুর থেকে ছেড়ে আসে সৌদিয়া পরিবহনের এই নন এসি বাস। এই বাস ঢাকাতে এসে পৌঁছায় দুপুর 12 টা 55 মিনিটে। এটি একটি নন এসি বাস।
  • মোল্লা ট্রাভেলস লিমিটেড চালু রেখেছে ঢাকা টু জামালপুর এই রুটে তাদের একটি বাস। মোল্লা ট্রাভেলস এর এই বাসটি নন এসি বাস যা ঢাকার উদ্দেশ্যে জামালপুর থেকে ছেড়ে আসে সকাল 7:30 মিনিটে এবং দুপুর 1:30 মিনিটে ঢাকাতে এসে তার যাত্রা শেষ করে।
  • জামালপুর টু ঢাকা এই রুটে সিফাত এন্টারপ্রাইজ তাদের অনেক কয়টি নন এসি বাস চালু রেখেছে। এই বাসগুলো ঢাকার উদ্দেশ্যে সকালবেলাতে ছেড়ে আসে। সিফাত এন্টারপ্রাইজের এই বাসটি সকাল 8:30 মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। এই বাসটি ঢাকাতে এসে তার যাত্রা শেষ করে বিকেল 4:30 মিনিটে।
  • এনা পরিবহন লিমিটেডের আরো একটি বাস রয়েছে যেটি জামালপুর টু ঢাকা রুটে চলাচল করে। এটি একটি নন এসি বাস এবং এই বাসটি রাতে রুটে চলাচল করে। বাসটি সন্ধ্যা 6:30 মিনিটে জামালপুর টু ঢাকা এর উঠে তার যাত্রা শুরু করে এবং ঢাকাতে এসে যাত্রা শেষ করে রাত 11:30 মিনিটে।
  • সাউদিয়া পরিবহন চালু রেখেছে জামালপুর টু ঢাকা এই রুটে তাদের একটি নন এসি বাস। এই বাসটি জামালপুর থেকে ছাড়বে ঢাকার উদ্দেশ্যে সন্ধ্যা ছয়টা 45 মিনিটে এবং রাত 11 টা 45 মিনিটে ঢাকাতে এসে পৌঁছাবে। এই বাসটি সৌদিয়া পরিবহনের একটি নন এসি বাস।
  • মোল্লা ট্রাভেলস চালু রেখেছে তাদের নন এসি বাস সার্ভিস জামালপুর টু ঢাকা এই রুটে। তাদের একটি বাস সন্ধ্যা 7:15 মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং ঢাকাতে এসে পৌঁছায় রাত্রি 12:30 মিনিটে। এটি একটি নন এসি বাস অনেকেই এই বাসে যাতায়াত করেন।
  • জামালপুর টু ঢাকা এ রুটে দিনের শেষ বাঁচতে চাই শিফা এন্টারপ্রাইজ এর। সিফাত এন্টারপ্রাইজের বাসটি ঢাকার উদ্দেশ্যে জামালপুর থেকে রওনা করে সন্ধ্যা 7 টা 30 মিনিটে এবং রাত 1:30 মিনিটে ঢাকাতে গিয়ে তার যাত্রা শেষ করে।

জামালপুর টু ঢাকা এই রুটের বাসের ভাড়া

যারা জামালপুর টু ঢাকা এই রুটে বাসে যাতায়াত করেন তাদের জন্য ভাড়া জানা খুব সহজ কিন্তু যারা নিয়মিত যাতায়াত করে না তাদের জন্য ভাড়া জানা খুব কষ্টকর। আমরা বাস ভেদে জামালপুর টু ঢাকা এই রুটের বাসের ভাড়ার কথা এখন উল্লেখ করতে যাচ্ছি।

  • এনা পরিবহন জামালপুর টু ঢাকা এই রুটে তাদের টিকিট মূল্য নির্ধারণ করেছে 300 টাকা। জামালপুর টু ঢাকা এই রুটে এনা পরিবহন বাসের ভাড়া 300 টাকা নির্ধারণ করা হয়েছে।
  • সাউদিয়া পরিবহন জামালপুর টু ঢাকা এই রুটে তাদের টিকিট মূল্য নির্ধারণ করেছে 450 টাকা। সাউদিয়া পরিবহন চেষ্টা করছে সবথেকে ভালো সার্ভিস দিয়ে তাদের প্রতি সিটের ভাড়া 450 টাকা করতে।
  • মোল্লা ট্রাভেলস এই বাস কম্পানি জামালপুর টু ঢাকা এই রুটে তাদের টিকিট মূল্য অথবা বাসের ভাড়া নির্ধারণ করেছে 280 টাকা।
  • সিফাত এন্টারপ্রাইজ জামালপুর টু ঢাকা এই রুটে সবথেকে কম বাসের ভাড়া নির্ধারণ করেছে। সিফাত এন্টারপ্রাইজ তাদের বাসের ভাড়া নির্ধারণ করেছে শুধু মাত্র 130 টাকা।

অনলাইনে জামালপুর টু ঢাকা বাসের টিকেট

খুব সহজেই আপনি অনলাইন থেকে জামালপুর টু ঢাকা এই রুটের বাসের টিকিট সংগ্রহ করতে পারেন। আপনি shohoz.com এই ওয়েবসাইটে প্রবেশ করুন এবং ঝটপট শুধু মাত্র তিনটি ধাপ অতিক্রম করে কিনে ফেলুন আপনার কাংখিত বাসের টিকিট।

আপনি যদি এই পদ্ধতিতে কিনতে না পারেন তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন এবং সেখান থেকে আপনার কাংখিত তথ্য সংগ্রহ করুন এবং আপনার টিকিট সংগ্রহ করুন। যেকোন সমস্যার সম্মুখীন হলে অবশ্যই কমেন্ট বক্সে আমাদের জানাবেন আমরা প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের সমস্যার সমাধান করতে।

Digonto Ahmed

I am Digonto Ahmed. I read in Nasirabad University College. I like to travel. So I am sharing various information about Transport system in Bangladesh

3 Comments

  1. লালমনিরহাট থেকে জামালপুর যাওয়ার জন্য কি বাস আছে?

  2. সৌদিয়া বাস এনা বাস এগুলি জামালপুর কোন জাইগা হতে ছারে।

  3. সৌদিয়া বাস এনা বাস এগুলি জামালপুর কোন জাইগা হতে ছারে।

Leave a Reply

Your email address will not be published.