ঢাকা টু ফরিদপুর বাসের সময়সূচী ও ভাড়া অনলাইন টিকিট

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি ঢাকা টু ফরিদপুর এ রুটে চলাচলকারী বাস এর সকল তথ্য সম্বলিত আমাদের আজকের এই অনুচ্ছেদে। আপনারা আমাদের এই অনুচ্ছেদ থেকে ঢাকা টু ফরিদপুর এই রুটে চলাচলকারী সকল বাস এর সকল তথ্য গুলো পেয়ে যাবেন। ঢাকা টু ফরিদপুর এ রুটে চলাচলকারী প্রত্যেকটি বাসের সময়সূচী সম্পর্কে আপনারা খুব ভালোভাবে ধারণা পেয়ে যাবেন এবং আরো জানতে পারবেন বাসগুলো কখন ফরিদপুরের উদ্দেশে ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে এবং কখন ফরিদপুরে এসে পৌঁছাচ্ছে সে তথ্য গুলো আপনারা পাবেন। এছাড়া বাসগুলোর ভাড়া কত নির্ধারণ করা হয়েছে সে সম্পর্কে আপনারা একটি মোটামুটি ধারনা পাবেন এবং সর্বশেষে জানতে পারবেন আপনারা কিভাবে বাসের টিকিট অনলাইনে সংগ্রহ করতে পারেন।

যেসকল পাঠকগণের এই বিষয়ে আগ্রহ রয়েছে তারা অবশ্যই আমাদের এই অনুচ্ছেদের নিচের অংশটুকু লক্ষ্য করুন। আমাদের অনুচ্ছেদের এ নিচের অংশটুকু খুব ভালোভাবে লক্ষ্য করলেই আপনারা খুব সহজেই বুঝতে পেরে যাবেন যে ঢাকা টু ফরিদপুর বাসের সময়সূচী, ভাড়া এবং অনলাইন টিকিট সম্পর্কে বিস্তারিত সব তথ্য গুলো। তো চলুন আমাদের মুল আলোচনায় ফিরে যাওয়া যাক।

ফরিদপুরের পাট দেশের সবথেকে বেশি জন্মে এবং এই এলাকাতে জন্মানো পাট গুলোর মাল সব থেকে ভালো। এ সকল পাট রপ্তানি করার জন্য ঢাকা থেকে ফরিদপুর অনেক ব্যাবসায়িক লোকেরা যাতায়াত করেন। এবং বেশিরভাগ মানুষ এই এ রোডে বাসে যাতায়াত করে। কারণ বাসে যাতায়াত করার সবথেকে সহজ মাধ্যম। আর বাসে যাতায়াত এর মাধ্যমে আপনার ভাড়াটাও কম লাগে। তাই বেশিরভাগ মানুষই বাসে যাতায়াত করতে পছন্দ করে।

ঢাকা টু ফরিদপুর বাসের সময়সূচী

এখন আমরা আমাদের অনুচ্ছেদের এই অংশে ঢাকা থেকে চলাচলকারি ফরিদপুরের উদ্দেশ্যে সকল বাসগুলোর সময়সূচী সম্পর্কে আপনাদের জানাবো। আমাদের এই অংশ থেকে আপনারা আরো জানতে পারবেন যে এই বাসগুলোর কোম্পানির নাম সম্পর্কে। বাসগুলো কখন ফরিদপুরের উদ্দেশ্যে ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে এবং কখন ফরিদপুরে এসে পৌঁছাচ্ছে সেই বিষয়গুলো বিস্তারিতভাবে আলোচনা করব।

সকালের বাসের সময়সূচী

  • আপনারা যারা ঢাকা থেকে ফরিদপুর সকালের বাসে আপনার যাত্রা সম্পূর্ণ করতে ইচ্ছুক তাদের জন্য কমফোর্ট লাইন পরিবহন এর একটি নন এসি বাস এ রুটে চালু রয়েছে। কমফোর্ট লাইন পরিবহনের এ নন এসি বাস ঢাকা কাউন্টার থেকে সকাল 7 টা 45 মিনিটে ফরিদপুর কাউন্টারের উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে। এবং ফরিদপুর কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে সকাল 9 টা 45 মিনিটে।
  • গ্রীন সেবা লাইন বাস কোম্পানির বেশ কয়েকটি বাস ঢাকা টু ফরিদপুর এলাইনে চলাচল করে। এই লাইনে চালাচল কারি সেবা গ্রীন লাইন বাস কোম্পানির একটি বাস খুব সকালে সকাল 5 টা 1 মিনিটে ফরিদপুরের উদ্দেশ্যে ঢাকা কাউন্টার থেকে তার যাত্রা শুরু করে। ঢাকা থেকে যাত্রা শুরু করে এসে এই বাসটি ফরিদপুরে পৌঁছায় সকাল 10 টা 1 মিনিটে।
  • গোল্ডেন লাইন বাস সার্ভিস চালু রেখেছে ঢাকা টু ফরিদপুর এ রুটে তাদের বেশ কয়েকটি এসি বাস সার্ভিস। এই বাসগুলো হতে একটি বাস আছে যেটি সকাল 6 টা 1 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে এবং সকাল 11 টা 1 মিনিটে ফরিদপুরে এসে তার যাত্রা শেষ করে।
  • শ্যামলী এন আর ট্রাভেলস এর বাস ঢাকা টু ফরিদপুর এইরুটে তাদের বেশ কয়েকটি বাস চালু রেখেছে। তাদের বাসগুলোর সেবা বেশ ভালো এবং একটি বাস সকাল 7 টা 1 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসে। ঢাকা কাউন্টার থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসা এই বাসগুলো দুপুর 12 টা 1 মিনিটে ফরিদপুরে এসে তারা যাত্রা শেষ করে।
  • সাকুরা পরিবহন তাদের বেশ কয়েকটি বাস এ রুটে চলাচলের জন্য রেখেছে। চলাচলকারি এই বাস গুলোর মধ্যে একটি বাস সকাল 7 টা 30 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে যায় এবং ফরিদপুর কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে দুপুর 12:30 এ মিনিটে।

দুপুরের বাসের সময়সূচী

  • আপনারা যারা দুপুরের বাসে ঢাকা টু ফরিদপুর এ রুটে আপনার যাত্রা সম্পূর্ণ করতে ইচ্ছুক তাদের জন্য কমফোর্ট লাইন পরিবহন এর বেশ কয়েকটি বাস এ রুটে চালু রয়েছে।এদের মধ্যে একটি বাস রয়েছে যেটি দুপুর 12 টা 55 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে যায় এবং বিকেল 4 টা 55 মিনিটে ফরিদপুর কাউন্টারে এসে পৌঁছায়।
  • দুপুরের যাত্রায় সেবা গ্রীন লাইন কোম্পানির বেশ কয়েকটি বাস ঢাকা টু ফরিদপুর এ রুটে চলাচল করে। সেবা গ্রীন লাইনের একটি নন এসি বাস রয়েছে যেটি দুপুর 1 টা 1 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং সন্ধ্যা 6 টা 1 মিনিটে ফরিদপুর কাউন্টারে এসে পৌঁছায়।
  • গোল্ডেন লাইন বাস সার্ভিস এর একটি এসি বাস রয়েছে যেটি দুপুর 1:30 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ফরিদপুরের উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে এবং সন্ধ্যা 6 টা 30 মিনিটে ফরিদপুর কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে। আপনারা চাইলে এই এসি বাসটিতে খুব আরামদায়ক ভাবে আপনার যাত্রা সম্পূর্ণ করতে পারেন।
  • সাকুরা পরিবহন এর একটি বাস রয়েছে যেটি দুপুরের যাত্রায় ঢাকা টু ফরিদপুর এ রুটে চালু রয়েছে। সাকুরা পরিবহনের বেশ কয়েকটি বাসের মধ্যে একটি নন এসি বাস রয়েছে যেটি দুপুর 2 টা 1 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ফরিদপুরের উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে। এবং তার যাত্রা শেষ করে ফরিদপুর কাউন্টারে এসে সন্ধ্যা 7 টা 1 মিনিটে।

রাতের বাসের সময়সূচী

  • আপনারা যারা ঢাকা টু ফরিদপুর এ রুটে রাতের বাসে আপনার যাত্রা সম্পূর্ণ করতে ইচ্ছুক তাদের জন্য গোল্ডেন লাইন চালু রেখেছে ঢাকা টু ফরিদপুর এই রুটে তাদের এসি বাস। যারা এসি বাসে চলাচল করতে পছন্দ করেন তাদের জন্য গোল্ডেন লাইন রেখেছে এই বাস সার্ভিস। এই বাস গুলোর মধ্যে একটি বাস রাত 10 টা 1 মিনিটে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে ঢাকা থেকে। ঢাকা থেকে আরামদায়ক এসি বাসটি ফরিদপুরে এসে পৌঁছায় রাত 3:00 মিনিটে।
  • সেবা গ্রীন লাইন বাস কোম্পানির তাদের বেশ কয়েকটি বাস এ রুটে চলাচলের জন্য রেখেছে। চলাচল করে এই বাস গুলোর মধ্যে একটি বাস রাত 10:55 এ ফরিদপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে ঢাকা কাউন্টার থেকে। এবং সারা রাতে বাসটি যাত্রা করার পর ফরিদপুর কাউন্টারে এসে পৌঁছায় ভোর 4 টা 10 মিনিটে।
  • শ্যামলী এন আর ট্রাভেলস লিমিটেড এর বেশ কয়েকটি বাসের মধ্যে একটি বাস রাতের বেলায় ঢাকা থেকে ফরিদপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ফরিদপুরের উদ্দেশ্যে যাত্রা করা এই বাসটি রাত 11 টা 1 মিনিটে ঢাকা কাউন্টার থেকে তার যাত্রা শুরু করে। এবং ফরিদপুর কাউন্টারে এসে পৌঁছায় ভোর 4 টা 15 মিনিটে।
  • ঢাকা টু ফরিদপুর এরোডে রাতের শেষ বাস এর মধ্যে রয়েছে কমফোর্ট লাইন পরিবহনের একটি নন এসি বাস। এ নন এসি বাস স্ট্যান্ড ঢাকা থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে যায় রাত 11:30 মিনিটে এবং ফরিদপুর কাউন্টারে এসে পৌঁছায় সকাল 5 টা 1 মিনিটে।

ঢাকা টু ফরিদপুর বাসের ভাড়া

যারা ঢাকা টু ফরিদপুর এই রুটে চলাচল করতে ইচ্ছুক রয়েছেন তাদের জন্য এখন আমরা উপস্থাপন করতে যাচ্ছি ঢাকা টু ফরিদপুর এই রূটের সকল বাসের ভাড়া।

  • কমফোর্ট লাইন পরিবহন বাস সার্ভিস খুব ভালোভাবে ঢাকা টু ফরিদপুর এই রুটে তাদের বাসগুলো চালু রেখেছে। তারা এই বাসগুলোর ভাড়া নির্ধারণ করেছে 300 টাকা।
  • সেবা গ্রীন লাইন বাস কম্পানি তারা তাদের নন এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 450 টাকা।
  • শ্যামলী এন আর ট্রাভেলস তাদের ভাড়া নির্ধারণ করেছে 350 টাকা।
  • সাকুরা পরিবহন তাদের ভাড়া নির্ধারণ করেছে 350 টাকা।
  • গোল্ডেন লাইন বাস কম্পানি ঢাকা টু ফরিদপুর এই রুটে তাদের এসি বাস গুলোর ভাড়া নির্ধারণ করেছে 600 টাকা।

অনলাইনে বাসের টিকিট

আপনারা যারা অনলাইনে বাসের টিকিট কাটতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। আমরা আমাদের ওয়েবসাইটে অনলাইনে বাসের টিকিট সম্পর্কিত অনেক অনুচ্ছেদ আপলোড করেছি। আপনারা আমাদের এই অনুচ্ছেদ গুলো একটু ভালোভাবে পড়লেই খুব সহজে কেটে নিতে পারবেন অনলাইনে আপনার বাসের কাঙ্খিত টিকিট।

Digonto Ahmed

I am Digonto Ahmed. I read in Nasirabad University College. I like to travel. So I am sharing various information about Transport system in Bangladesh

Leave a Reply

Your email address will not be published.