ঢাকা টু শ্রীমঙ্গল বাসের সময়সূচী, ভাড়া, অনলাইন টিকিট

আবারও আমরা নিয়ে এলাম আপনাদের জন্য নতুন একটি অনুচ্ছেদ। আপনাদের কমেন্টের ভিত্তিতে এই অনুচ্ছেদ আমরা আজকে নিয়ে এলাম। অনুচ্ছেদ এর মাধ্যমে আপনারা আজকে জানতে পারবেন যে ঢাকা থেকে শ্রীমঙ্গল এ রুটে কোন কোন কোম্পানির বাসগুলো চলাচল করে। আপনারা আরো জানতে পারবেন এসব বাসগুলোর সময়সূচী সম্পর্কে

আমরা আজকে আপনাদের জানাব ঢাকা থেকে শ্রীমঙ্গল এ রুটে  যেসব বাস রয়েছে সে বাসগুলোর ভাড়া সম্পর্কে। এবং আপনারা সর্বশেষ যেটা অনুচ্ছেদ থেকে জানতে পারবেন সেটা হলো অনলাইনে কিভাবে বাসের টিকিট খুব সহজে কাটা যায় সে সম্পর্কে আমরা আপনাদের জানাব। ঢাকা থেকে শ্রীমঙ্গল এর রুট খুব পরিচিত একটি রোড।

বেশিরভাগ মানুষ এই রুটে বাসে যাতায়াত করে। কারণ বাসে যাতায়াত করার সবচাইতে সহজ মনে হয়। অনেকে রয়েছে তাদের বিভিন্ন প্রয়োজনে বা কাজে ঢাকা থেকে শ্রীমঙ্গল এর রোড এর মাধ্যমে যাতায়াত করে। আবার অনেক শিক্ষার্থীরা রয়েছে যারা পড়াশোনার জন্য এরোডে যাতায়াত করে। তাছাড়া বাসে যাতায়াতের ক্ষেত্রে আপনার ভাড়া টা অনেক কম লাগে যার কারণে মানুষ বাসে যাতায়াত টা বেশি পছন্দ করে।

ঢাকা থেকে শ্রীমঙ্গল বাসের সময়সূচী

আমরা এই অংশের মাধ্যমে আমাদের আজকের আলোচনার মূল অংশে চলে এসেছি ।এই অংশে আপনারা জানতে পারবেন ঢাকা থেকে শ্রীমঙ্গল এ রুটে  চলাচলকারি প্রত্যেকটি বাসের সময়সূচী ও ভাড়া এবং বাসগুলো কোন কোম্পানির সে সম্পর্কে। বাস গুলো কখন ঢাকা থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে এবং কখন শ্রীমঙ্গলে এসে পৌঁছাচ্ছে সে সম্পর্কে অনেক তথ্য এখানে আপনারা পেয়ে যাবেন। তাছাড়া আপনারা জানতে পারবেন এ বাসগুলো নন এসি বাস না এসি বাস এ সম্পর্কে সব তথ্য।

সকালের বাসের সময়সূচী

  • হানিফ এন্টারপ্রাইজের বেশ কয়েকটি বাস ঢাকা থেকে শ্রীমঙ্গল এর রুটে চলাচল করে। তার মধ্যে একটি নন এসি বাস রয়েছে যেটি সকাল 6 টা 30 মিনিটে ঢাকা কাউন্টার থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে ছেড়ে যায়। এবং ঢাকা কাউন্টার থেকে আশুগঞ্জ হয়ে শায়েস্তাগঞ্জ দিয়ে শ্রীমঙ্গলে এসে পৌঁছায় সকাল 11 টা 10 মিনিটে।
  • হানিফ এন্টারপ্রাইজ এর আরো একটি নন এসি বাস এ রুটে চালু রয়েছে। এই বাসটি সকাল 8 টা 10 মিনিটে ঢাকা কাউন্টার থেকে তার যাত্রা শুরু করে এবং শ্রীমঙ্গল কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে দুপুর 3 টা 10 মিনিটে।
  • হানিফ এন্টারপ্রাইজ এর বেশ কয়েকটি বাসের মধ্যে একটি বাস রয়েছে যেটি সকাল 8 টা 41 মিনিটে ঢাকা কাউন্টার থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে ছেড়ে যায়। এবং এই বাসটি ঢাকা আশুগঞ্জ হয়ে শায়েস্তাগঞ্জ দিয়ে শ্রীমঙ্গলে এসে পৌঁছায় দুপুর 2 টা 56 মিনিটে।
  • সকালের বাসের মধ্যে হানিফ এন্টারপ্রাইজ এর শেষ বাসটি হলো সকাল 9 টা 10 মিনিটে ঢাকা কাউন্টার থেকে তার যাত্রা শুরু করে এবং বিকেল 4 টা 10 মিনিটে এসে তার গন্তব্যস্থলে পৌঁছায়।
  • এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেড এর বেশ কয়েকটি বাসের মধ্যে একটি এসি বাস এ রুটে চালু রয়েছে। এইচএসসি বাসটি সকাল 9 টা 15 মিনিটে ঢাকা কাউন্টার থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে এবং দুপুর 2:30 মিনিটে শ্রীমঙ্গল কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে।
  • এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের আর একটি এসি বাস রয়েছে যেটি সকাল 10:50 ঢাকা কাউন্টার থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে এবং শ্রদ্ধা 7:10 এ শ্রীমঙ্গল কাউন্টারে এসে পৌঁছায়। আপনারা চাইলে এএসি বাসটিতে সকালের যাত্রায় খুব আরামদায়ক ভাবে আপনার যাত্রা সম্পূর্ণ করতে পারেন।

দুপুরের বাসের সময়সূচী

  • আপনারা যারা ঢাকা থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে দুপুরের বাসে আপনার যাত্রা করতে ইচ্ছুক তাদের জন্য হানিফ এন্টারপ্রাইজ এর একটি নন এসি বাস রয়েছে যেটি এ রুটে চলাচল করে। এই বাসটি দুপুর 12 টা 10 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ছেড়ে যায় এবং সন্ধ্যা 7 টা 10 মিনিটে এসে শ্রীমঙ্গল কাউন্টারে পৌঁছায়।
  • হানিফ এন্টারপ্রাইজ এর আরো একটি নন এসি বাস দুপুর 1 টা 10 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ছেড়ে যায় এবং শ্রীমঙ্গল কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে রাত 8 টা 10 মিনিটে।
  • এনা ট্রানস্পর্ট প্রাইভেট লিমিটেড এর একটি এসি বাস এ রুটে দুপুরে যাত্রায় চালু রয়েছে। এই বাসটি দুপুর 1 টা 5 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ছেড়ে যায় এবং বিকেল 4 টা 10 মিনিটে এসে তার গন্তব্যস্থলে পৌঁছে।
  • হানিফ এন্টারপ্রাইজ এর অনেক কয়টি বাসের মধ্যে একটি নন এসি বাস রয়েছে যেটি দুপুর 3 টা 10 মিনিটে ঢাকা কাউন্টার থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে ছেড়ে যায়। এবং শ্রীমঙ্গল কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে রাত 10:10 এ মিনিটে।
  • দুপুরের শেষভাগের বাসের মধ্যে রয়েছে এনা ট্রান্সপোর্ট লিঃ এর একটি বাস। এনা ট্রান্সপোর্ট এর এই নন এসি বাসটি দুপুর 3 টা 55 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ছেড়ে যায় এবং শ্রীমঙ্গল কাউন্টারে এসে পৌঁছায় রাত 9 টা 30 মিনিটে।

রাতের বাসের সময়সূচী

  • আপনারা যারা ঢাকা থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে রাতের বাসে আপনার যাত্রা সম্পূর্ণ করতে চান তাদের জন্য হানিফ এন্টারপ্রাইজ এর একটি নন এসি বাস আছে যেটি রাত 10:10 এ ঢাকা কাউন্টার থেকে ছেড়ে যায় এবং তার গন্তব্যস্থলে পৌঁছান ভোর 4 টা 55 মিনিটে।
  • হানিফ এন্টারপ্রাইজ এর বেশ কয়েকটি বাসের মধ্যে একটি নন এসি বাস রয়েছে যেটি রাত 10:20 এ ঢাকা কাউন্টার থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে ছেড়ে যায়। এবং বাসটি ঢাকা আশুগঞ্জ হয়ে শায়েস্তাগঞ্জ দিয়ে শ্রীমঙ্গলে এসে তার যাত্রা শেষ করে সকাল 5 টা 10 মিনিটে।
  • হানিফ এন্টারপ্রাইজ এর আরো একটি নন এসি বাস রাত 11 টা 45 মিনিটে ঢাকা কাউন্টার থেকে ছেড়ে যায় এবং ভোর 4 টা 10 মিনিটে শ্রীমঙ্গল কাউন্টারে এসে পৌঁছায়।
  • আপনারা যারা রাতের শেষভাগে ঢাকা থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে আপনার যাত্রা সম্পূর্ণ করতে চান তাদের জন্য হানিফ এন্টারপ্রাইজ লিমিটেড এর একটি নন এসি বাস রাত 11 টা 55 মিনিটে ঢাকা কাউন্টার থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে ছেড়ে যায়। এবং এই নন এসি বাস ঢাকা আশুগঞ্জ হয়ে শায়েস্তাগঞ্জ দিয়ে শ্রীমঙ্গল কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে সকাল 5 টা 10 মিনিটে।

ঢাকা টু শ্রীমঙ্গল বাসের ভাড়া

আপনারা যারা এতক্ষণ ঢাকা টু শ্রীমঙ্গল এ রুটের বাসের সময়সূচী সম্পর্কে অবগত হলেন তাদের জন্য এখন আমরা ঢাকা টু শ্রীমঙ্গল এ রুটে চলাচল কারী বাসের ভাড়া গুলো উল্লেখ করে দিব।

  • হানিফ এন্টারপ্রাইজ এর এ রুটে তাদের নন এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 380 টাকা
  • এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের রুটে তাদের নন এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 380 টাকা।
  • আপনারা যারা ঢাকা থেকে শ্রীমঙ্গল এর উদ্দেশ্যে নন এসি বাসে যাত্রা করতে চান তাদের জন্য সিট প্রতি 380 টাকা খরচ করতে হবে।

এসি বাসের ভাড়া

  • এনা ট্রানস্পর্ট প্রাইভেট লিমিটেড এ রুটে তাদের এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 500 টাকা।

অনলাইনে বাসের টিকিট

অনলাইনে বাসের টিকিট কাটার জন্য প্রথমে আপনার মোবাইলের অথবা কম্পিউটারের যেকোন একটি ব্রাউজার ওপেন করুন এবং সেখান থেকে shohoz.com এর প্রবেশ করুন। সেখান থেকে সার্চ দিন আপনার গন্তব্য স্থানে যাওয়ার বাস গুলো সম্পর্কে। যাত্রা শুরুর সময় এবং শেষের সময় উল্লেখ করুন এবং যাত্রা তারিখ উল্লেখ করুন।

সিলেক্ট করুন আপনার পছন্দের বাস এবং বাসের সিট। এর পরে আপনি অনলাইনে পেমেন্ট করুন আপনার টিকিটের মূল্য। পেমেন্ট করার পর আপনার কাছে অনেক কয়টি অপশন আসবে আপনি বিকাশের মাধ্যমে আপনার পেমেন্ট সম্পন্ন করুন। পেমেন্ট কমপ্লিট হলে আপনার টিকিট কাটার প্রক্রিয়াটি শেষ হয়ে যাবে। এরপর টিকিট চেক করে আপনাকে ফটোকপি করে নিতে হবে। এবং যাত্রার সময় সেই টিকিট আপনার সাথে অবশ্যই নিয়ে যেতে হবে।

Digonto Ahmed

I am Digonto Ahmed. I read in Nasirabad University College. I like to travel. So I am sharing various information about Transport system in Bangladesh

Leave a Reply

Your email address will not be published.