ঢাকা টু বগুড়া বাসের সময়সূচী, ভাড়া, অনলাইন টিকিট

আজকে আপনাদের জন্য নিয়ে এলাম নতুন একটি অনুচ্ছেদ। আপনাদের কমেন্টের ভিত্তিতে অনুচ্ছেদ আমরা আজকে নিয়ে এলাম। অনুচ্ছেদ এর মাধ্যমে আপনার আজকে জানতে পারবেন যে ঢাকা থেকে বগুড়া এ রুটে কোন কোন কোম্পানির বাসগুলো চলাচল করে। আপনারা আরও জানতে পারবেন যে এসব বাসগুলোর সময়সূচী সম্পর্কে।

আমরা আজকে আপনাদের জানাব ঢাকা থেকে বগুড়া এই রুটে যেসব বাস রয়েছে সে বাসগুলোর ভাড়া সম্পর্কে। এবং আপনারা সর্বশেষ যেটা এই অনুচ্ছেদ থেকে জানতে পারবেন সেটা হলো অনলাইনে কিভাবে বাসের টিকিট খুব সহজে কাটা যায় সে সম্পর্কে আমরা আপনাদের আজকে জানাবো।

ঢাকা থেকে বগুড়া এ রাস্তা টা খুব পরিচিত একটি রাস্তা। বেশিরভাগ সময়ই আমরা অন্যান্য জেলা থেকে ঢাকা যাওয়ার পথে বগুড়া দিয়েই যেতে হয়। আর তাছাড়া বেশিরভাগ মানুষ এই রাস্তায় বাসে যাতায়াত করে। বগুড়ার মানুষ বিভিন্ন প্রয়োজনে বা বিভিন্ন কাজে ঢাকাতে যাতায়াত করে এ রাস্তার মাধ্যমেই।

তাছাড়া বিভিন্ন শিক্ষার্থীরা রয়েছে যারা বগুড়া থেকে ঢাকা তে পড়াশোনার জন্য বেশিরভাগ সময়ই এ রাস্তাতেই যাতায়াত করে এবং তারা বাসে যাতায়াত করতে বেশি পছন্দ করে। কারণ বাসে যাতায়াত করাটা খুবই সহজ এবং ভাড়াটাও কম লাগে। বগুড়াতে রয়েছে অনেক দর্শনীয় স্থান স্থান গুলো দেখার জন্য বহু লোক বগুড়াতে এ রাস্তার মাধ্যমেই যাতায়াত করে। তো চলুন আমাদের মুল আলোচনায় যাওয়া যাক।

ঢাকা থেকে বগুড়া বাসের সময়সূচী

আমরা এই অংশের মাধ্যমে আমাদের আজকের আলোচনার মূল অংশে চলে এসেছি। এ অংশে আপনারা জানতে পারবেন ঢাকা থেকে বগুড়া এ রুটে চলাচলকারী প্রত্যেকটি বাসের সময়সূচী, ভাড়া এবং বাস কোন কোন কোম্পানির সে সম্পর্কে। বাসগুলো কখন ঢাকা থেকে বগুড়ার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে এবং কখন বগুড়াতে এসে তার যাত্রা শেষ করছে সে সম্পর্কে অনেক তথ্য এখানে আপনারা পেয়ে যাবেন। তাছাড়াও আপনারা জানতে পারবেন এ বাসগুলো এসি বাস না নন এসি বাস।

সকালের বাসের সময়সূচী

  • ঢাকা টু বগুড়া এ রুটে হানিফ এন্টারপ্রাইজ এর অনেকগুলি বাস চলাচল করে। হানিফ এন্টারপ্রাইজ এর বেশ কয়েকটি বাসের মধ্যে একটি বাস রয়েছে যেটি ঢাকা কাউন্টার থেকে ছেড়ে যায় সকাল 5 টা 10 মিনিটে এবং বগুড়া কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে সকাল 10 টা 10 মিনিটে। হানিফ এন্টারপ্রাইজের এটি একটি নন এসি বাস।
  • ঢাকা টু বগুড়া এরোডে এস আর ট্রাভেলস এর বেশ কয়েকটি নন এসি বাস চালু রয়েছে। এ নন এসি বাস কাউন্টার থেকে সকাল 6 টা 10 মিনিটে বগুড়ার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং বগুড়া কাউন্টারে এসে পৌঁছায় সকাল 10:55 মিনিটে।
  • এস আর ট্রাভেলস এর বেশ কয়েকটি বাসের মধ্যে একটি এসি বাস এ রুটে চালু রয়েছে। এই এসি বাসটি ঢাকা কাউন্টার থেকে বগুড়ার উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে সকাল 7 টা 10 মিনিটে এবং বগুড়া কাউন্টারে এসে তা যাত্রা শেষ করে সকাল 12 টা 10 মিনিটে। আপনারা চাইলে খুব আরামদায়ক ভাবে এস আর ট্রাভেলস এর এইচএসসি বাসটিতে আপনার যাত্রা সম্পূর্ণ করতে পারেন।
  • একতা ট্রান্সপোর্টের বেশ কয়েকটি বাসের মধ্যে একটি নন এসি বাস রয়েছে যেটি ঢাকা থেকে বগুড়া চালু রয়েছে। একতা ট্রান্সপোর্ট এর এই নন এসি বাস ঢাকা কাউন্টার থেকে তার যাত্রা শুরু করে সকাল 8:30 মিনিটে এবং বগুড়া কাউন্টারে এসে পৌঁছায় দুপুর 12:30 এ মিনিটে।

দুপুরের বাসের সময়সূচী

  • আপনারা যারা ঢাকা থেকে বগুড়া দুপুরের বাসে আপনার যাত্রা সম্পূর্ণ করতে চান তাদের জন্য হানিফ এন্টারপ্রাইজের একটি এসি বাস উঠে দুপুরে যাত্রায় চালু রয়েছে। হানিফ এন্টারপ্রাইজ এর এই এসি বাসটি তার যাত্রা শুরু করবে ঢাকা কাউন্টার থেকে দুপুর 1 টা 1 মিনিটে এবং বগুড়া কাউন্টারে এসে তার যাত্রা শেষ করবে সন্ধ্যা 5 টা 50 মিনিটে।
  • এস আর ট্রাভেলস এর বেশ কয়েকটি বাসের মধ্যে একটি নন এসি বাস রয়েছে যেটি ঢাকা টু বগুড়া এ রুটে চালু রয়েছে। এস আর ট্রাভেলস নন এসি বাস টিপুর 1:30 মিনিটে ঢাকা কাউন্টার থেকে বগুড়ার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং সন্ধ্যা 6 :10 মিনিটে বগুড়া কাউন্টারে এসে পৌঁছায়।
  • একতা ট্রাভেলস এর বেশ কয়েকটি বাসের মধ্যে একটি নন এসি বাস রয়েছে যেটি দুপুর 1 টা 45 মিনিটে ঢাকা কাউন্টার থেকে বগুড়ার উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে এবং বগুড়া কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে সন্ধ্যা 6 টা 30 মিনিটে।
  • এস আর ট্রাভেলস এর আরো একটি নন এসি বাস রয়েছে যেটি দুপুরের যাত্রায় ঢাকা থেকে বগুড়া এ রুটে চলাচল করে। এস আর ট্রাভেলস নন এসি বাস ঢাকা কাউন্টার থেকে তার যাত্রা শুরু করে দুপুর 2 টা 1 মিনিটে এবং সন্ধ্যা 6 টা 55 মিনিটে বগুড়া কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে।

রাতের বাসের সময়সূচী

  • হানিফ এন্টারপ্রাইজ এর বেশ কয়েকটি বাসের মধ্যে একটি নন এসি বাস রয়েছে যেটি ঢাকা টু বগুড়া এরোডে রাতের যাত্রায় চালু রয়েছে। হানিফ এন্টারপ্রাইজের এ নন এসি বাস রাত 9 টা 1 মিনিটে ঢাকা কাউন্টার থেকে বগুড়ার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং সারারাত যাত্রা করার পর বগুড়া কাউন্টারে এসে পৌঁছায় রাত 2 টা 10 মিনিটে।
  • আলহামরা পরিবহনের বেশ কয়েকটি বাসের মধ্যে একটি নন এসি বাস রয়েছে যেটি ঢাকা টু বগুড়া এরোডে রাতের যাত্রায় চালু রয়েছে। আলহামরা পরিবহন এর এই নন এসি বাস ঢাকা কাউন্টার থেকে রাত 10 টা 10 মিনিটে বগুড়ার উদ্দেশে ছেড়ে যায় এবং রাত 3 টা 10 মিনিটে বগুড়া কাউন্টারে এসে তার যাত্রা শেষ করে।
  • আলহামরা পরিবহন এর বেশ কয়েকটি বাসের মধ্যে একটি এসি বাস রাতের যাত্রা এ রুটে চালু রয়েছে। এসি বাসটি রাত 11 টা 10 মিনিটে ঢাকা কাউন্টার থেকে বগুড়ার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং ভোর চারটা 10 মিনিটে বগুড়া কাউন্টারে এসে পৌঁছায়।
  • এস আর ট্রাভেলস এর একটি নন এসি বাস রয়েছে যেটি রাত 11:30 মিনিটে ঢাকা কাউন্টার থেকে বগুড়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করে এবং বগুড়া কাউন্টারে এসে পৌঁছায় ভোর 4 টা 55 মিনিটে।
  • আপনারা যারা ঢাকা থেকে বগুড়া রাতের শেষ ভাগের বাসে আপনার যাত্রা সম্পূর্ণ করতে ইচ্ছুক তাদের জন্য একতা ট্রান্সপোর্ট এর একটি নন এসি বাস রয়েছে যেটি রাতের শেষভাগে রাত 12 টা 1 মিনিটে ঢাকা কাউন্টার থেকে বগুড়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করে এবং বগুড়া কাউন্টারে এসে পৌঁছায় সকাল 5:30 এ মিনিটে।

ঢাকা টু বগুড়া বাসের ভাড়া

আপনারা যারা এতক্ষণ ঢাকা টু বগুড়া এ রুটের বাসের সময়সূচী সম্পর্কে অবগত হলেন তাদের জন্য এখন আমরা ঢাকা টু বগুড়া এ রুটে চলাচলকারী প্রত্যেকটি বাসের ভাড়া উল্লেখ করে দিব।

নন এসি বাসের ভাড়া

  • একতা ট্রান্সপোর্ট এ রুটে তাদের নন এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 350 টাকা।
  • হানিফ এন্টারপ্রাইজ এর উঠে তাদের নন এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 350 টাকা।
  • এস আর ট্রাভেলস এ রুটে তাদের নন এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 350 টাকা।
  • আলহামরা পরিবহন এ রুটে তাদের নন এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 400 টাকা।

এসি বাসের ভাড়া

  • হানিফ এন্টারপ্রাইজ এ রুটে তাদের এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 1000 টাকা।
  • একতা ট্রান্সপোর্ট তাদের এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 1000 টাকা।
  • আলহামরা পরিবহন তাদের এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে শুধু মাত্র 600 টাকা।
  • এস আর ট্রাভেলস তাদের এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 1000 টাকা।

অনলাইনে বাসের টিকিট

আপনি কি ঢাকা থেকে বগুড়া এই রুটে বাসে যাতায়াতের ক্ষেত্রে অনলাইনে টিকিট সংগ্রহ পদ্ধতি জানতে চাচ্ছেন?তাহলে ঝটপট আমাদের ওয়েবসাইটটি ভালোভাবে ভিজিট করুন এবং দেখে নিন অনলাইনে কিভাবে বাসের টিকিট কেটে নিতে হয়।

আপনারা প্রত্যেকটি বাস কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করলে শুধুমাত্র কয়েকটি ধাপ অতিক্রম করে বাসের টিকিট সংগ্রহ করতে পারেন। যে কোন সমস্যার সম্মুখীন হলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে আপনারা কমেন্ট করে জানাতে পারেন আমরা চেষ্টা করব আপনাদের কমেন্টের ভিত্তিতে সমাধান দেয়ার।

Digonto Ahmed

I am Digonto Ahmed. I read in Nasirabad University College. I like to travel. So I am sharing various information about Transport system in Bangladesh

Leave a Reply

Your email address will not be published.