কক্সবাজার টু ঢাকা বাসের সময়সূচী, ভাড়া, অনলাইন টিকিট 2022

আজকে আপনারা যারা আমাদের এই পোস্টে ভিজিট করেছেন তারা কক্সবাজার টু ঢাকা এর রুট এর সকল বাসের তথ্য গুলো জানতে পারবেন। আমরা আমাদের ভিজিটরদের সুবিধার জন্য আজকে লিখতে বসেছি কক্সবাজার টু ঢাকা এই রুটের বাসের সময়সূচী ও ভাড়া এবং অনলাইন টিকিট সম্পর্কে। সময়সূচিতে উল্লেখ থাকবে কোন কোম্পানির কোন বাসটি কখন কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এছাড়াও এই পোস্টে আরো উল্লেখ থাকবে সেই বাসগুলোর ভাড়া কত হবে। আপনারা আমাদের এই পোস্ট সম্পূর্ণরূপে পরলে জানতে পারবেন বাসের টিকিট গুলো কিভাবে অনলাইন থেকে সংগ্রহ করতে হয়। যারা এই সকল বিষয়ে আগ্রহী রয়েছেন তারা অবশ্যই আমাদের এই অনুচ্ছেদটি সম্পূর্ণরূপে ভালোভাবে পরুন।

কক্সবাজার সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য

বাংলাদেশে যে কয়টি পর্যটন এলাকা পূর্ণ জেলা রয়েছে তার মধ্যে সবথেকে বড় জেলা হল কক্সবাজার জেলা। কক্সবাজার জেলা তে রয়েছে পৃথিবীর সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজার সমুদ্র সৈকত। যার কারণে প্রতিবছর দেশের ভেতরে এবং দেশের বাইরে থেকে লাখ লাখ মানুষ কক্সবাজারে সমুদ্র সৈকত ঘুরতে আসে। এত বিপুল পরিমাণে মানুষ সমুদ্র সৈকত বেড়াতে আসে যে এখানকার জীবিকা নির্বাহের বেশিরভাগ অংশই আসে পর্যটনকেন্দ্রিক নানান ব্যবসা থেকে।

কক্সবাজার থেকে ঢাকা যাতায়াত এর অন্যতম মাধ্যম হলো বাস। যে সকল মানুষজন দেশের বিভিন্ন প্রান্ত হতে কক্সবাজার এর সমুদ্র সৈকত বেড়াতে যান তারা ঢাকাতে আসার জন্য বাসের মাধ্যমে যাতায়াত করে। বাসে যাতায়াত করলে কক্সবাজার থেকে ঢাকার দূরত্ব হবে প্রায় 391 কিলোমিটার।

কক্সবাজার শহর বাংলাদেশের দক্ষিণপূর্বাঞ্চলের অবস্থিত একটি শহর। এই শহরে রয়েছে মৎস্য বন্দর এবং পর্যটন কেন্দ্র। দেশের বৃহত্তম এবং পৃথিবীর বৃহত্তম সমুদ্র সৈকত কক্সবাজার সমুদ্র সৈকত যার বিস্তৃতি প্রায় 150 কিলোমিটার। সম্পূর্ণ সমুদ্র সৈকতটি প্রাকৃতিক ভাবে সৃষ্ট যার কারণে এটি এর সুনাম পৃথিবীর প্রত্যেকটি দেশে রয়েছে।

যারা বেড়ানোর জন্য কক্সবাজার টু ঢাকা এই রুটে বাসে যাতায়াত করেন তাদের জন্য আজকের আমাদের এই পোস্ট অনেক তথ্যবহুল হতে যাচ্ছে। এছাড়াও যারা অন্যান্য কাজ যেমন জীবিকা নির্বাহ বা চাকরি বা পড়াশোনার কাজে ঢাকাতে যাতায়াত করেন তাদের জন্য এটি অনেক গুরুত্বপূর্ণ পোস্ট হতে যাচ্ছে।

কক্সবাজার টু ঢাকা বাসের সময়সূচী

এখন আমরা আপনাদের উদ্দেশ্যে যে বিষয়গুলো আলোচনা করব সেগুলো হলো কক্সবাজার থেকে কোন কোম্পানির কোন বাস কখন ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করছে এবং কখন ঢাকাতে গিয়ে পৌঁছাচ্ছে।

সকালের বাসের সময়সূচী

  • সাউদিয়া কোচ সার্ভিস কক্সবাজার টু ঢাকা রুটে তাদের একটি নন এসি বাস চালু রেখেছে। এই নন এসি বাস কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করবে সকাল 9 টা তে এবং রাত 8 টা 10 মিনিটে এসে ঢাকাতে যাত্রা শেষ করবে।
  • সেন্ট মার্টিন ট্রাভেলস এই বাস কম্পানি কক্সবাজার টু ঢাকা এই রুটে তাদের একটি বাস চালু রেখেছে। বাসটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়বে সকাল 10 টা তে এবং রাত 9:30 এ ঢাকাতে এসে যাত্রা শেষ করবে।
  • এনা ট্রাভেলস লিমিটেড এর একটি বাস রয়েছে যে বাসটি কক্সবাজার টু ঢাকা এই রুটে যাতায়াত করে। বাসটি সকাল 10:30 এ ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার থেকে ছেড়ে আসে এবং রাত 8:30 মিনিটে ঢাকাতে এসে যাত্রা শেষ করে।
  • হানিফ এন্টারপ্রাইজ চালু রেখেছে কক্সবাজার টু ঢাকা রুটে তাদের একটি এসি বাস। এই বাসটি সকাল 10:30 মিনিটে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার থেকে যাত্রা শুরু করে। কক্সবাজার থেকে ছেড়ে আসা এই বাসটি ঢাকাতে এসে পৌঁছায় রাত 8:30 মিনিটে।
  • সেন্ট মার্টিন হ্যুন্দাই রবি এন্টারপ্রাইজ কোম্পানির কক্সবাজার টু ঢাকা এই রুটে তাদের একটি এসি বাস চালু রেখেছে। তাদের এসি বাসে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার থেকে ছেড়ে আসবে সকাল 10:30 মিনিটে। এবং ঢাকাতে এসে তার যাত্রা শেষ করবে রাত 9 টা 10 মিনিটে।
  • এন আর ট্রাভেলস লিমিটেড চালু রেখেছে আরো একটি বাস যা কক্সবাজার টু ঢাকা এই রুটে একটি এসি বাস হিসেবে চলাচল করে। এই বাসটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে সকাল 11 টায় এবং বাসটি ঢাকাতে এসে যাত্রা শেষ করে রাত 9 টা 10 মিনিটে।

দুপুরের বাসের সময়সূচী

  • দুপুরে যারা কক্সবাজার টু ঢাকা এই রুটে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য সেন্টমাটিন ট্রাভেলস এজেন্সি নিয়ে এসেছে দুপুর 12:30 মিনিট থেকে রাত 9:30 মিনিট পর্যন্ত একটি এসি বাস সার্ভিস। বাসটি কক্সবাজার থেকে ছেড়ে আসবে এবং ঢাকাতে এসে যাত্রা শেষ করবে।

রাতের বাসের সময়সূচী

  • রাতে আরামদায়ক যাত্রার জন্য এন আর ট্রাভেলস লিমিটেড কক্সবাজার টু ঢাকা রুটে তাদের একটি বাস চালু রেখেছে। বাসটি একটি এসি বাস যা সন্ধ্যা 7 টা 30 মিনিটে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করবে এবং ভোর 6 টা 10 মিনিটে ঢাকাতে এসে যাত্রা শেষ করবে।
  • এন আর ট্রাভেলস কক্সবাজার টু ঢাকা এই রুটে আরো একটি এসি বাস চালু রেখেছে। বাসটি রাত 8:30 মিনিটে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার থেকে ছেড়ে আসে এবং ঢাকাতে এসে পৌঁছায় সকাল 7 টা 10 মিনিটে।
  • সেন্টমার্টিন ট্রাভেলস চালু রেখেছে রাত্রিকালীন কক্সবাজার টু ঢাকা এই রুটে বাস সার্ভিস। বাসটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়বে রাত 9 টা তে এবং ঢাকাতে এসে পৌঁছবে সকাল 6 টা 10 মিনিটে। এটি একটি এসি বাস।
  • সেন্ট মার্টিন ট্রাভেলস আরো একটি এসি বাস চালু রেখেছে যে বাসটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়বে রাত 9 টা 15 মিনিটে এবং ঢাকাতে এসে পৌঁছবে ভোর 6 টা 15 মিনিটে।
  • সাউদিয়া কোচ সার্ভিস কক্সবাজার টু ঢাকা এই রুটে তাদের রাত্রিকালীন একটি নন এসি বাস চালু রেখেছে। বাসটি রাত 9:30 মিনিটে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে এবং ঢাকাতে গিয়ে পৌঁছায় সকাল 7 টা 10 মিনিটে।
  • রয়েল কোচ বাস কম্পানি কক্সবাজার টু ঢাকা এই রুটে তাদের এসি বাস সার্ভিস চালু রেখেছে। ওয়াইন কোচ বাস কম্পানি এই বাসটি রাত 9:30 এ ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার থেকে ছেড়ে যাবে এবং ভোর 6 টা 10 মিনিটে ঢাকাতে এসে পৌঁছাবে।
  • হানিফ এন্টারপ্রাইজ রাত্রিকালীন কক্সবাজার টু ঢাকা এই রুটে তাদের একটি এসি বাস দিয়েছে। বাসটি রাত 9 টা 45 মিনিটে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার হতে যাত্রা শুরু করবে এবং ভোর ছয়টা 45 মিনিটে ঢাকাতে এসে পৌঁছাবে।
  • সোহাগ পরিবহন কক্সবাজার টু ঢাকা এসি বাস দিয়েছে। বাসটি রাত 10 টা তে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার থেকে ছেড়ে আসবে এবং সকাল 8:00 টা তে ঢাকা তে এসে তার যাত্রা শেষ করবে।

কক্সবাজার টু ঢাকা রুটে বাসের ভাড়া

কক্সবাজার টু ঢাকা এই রুটে বহু বাস কোম্পানি তাদের বাসগুলো চলাচল করায়। এতে করে বাসের কোম্পানির ওপর ভিত্তি করে বাসের ভাড়ার ভিন্নতা লক্ষ্য করা যায়। তাই আমরা চেষ্টা করব আপনাদের প্রত্যেকটি বাসের আলাদা আলাদাভাবে ভাড়া গুলো উল্লেখ করে সুবিধা করে দেওয়ার।

  • সাউদিয়া কোচ সার্ভিস তাদের নন এসি বাসের টিকিট মূল্য 800 টাকা নির্ধারণ করেছে।
  • সেন্ট মার্টিন ট্রাভেলস তাদের এসি বাসগুলোর ভাড়া 1200 থেকে 1700 টাকা পর্যন্ত নির্ধারণ করেছে।
  • হানিফ এন্টারপ্রাইজ তাদের এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 1600 টাকা।
  • এনা ট্রাভেলস লিমিটেড তাদের নন এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 800 টাকা এবং এসি বাসের ভাড়া নির্ধারণ করেছে 1000 টাকা।
  • সেন্টমার্টিন হুন্দাই রবি এক্সপ্রেস বাস কোম্পানি তাদের এসি সিটের ভাড়া নির্ধারণ করেছে 1600 টাকা।

অনলাইনে কক্সবাজার টু ঢাকা বাসের টিকিট

আপনি অনলাইনে বাসের টিকিট কাটতে পারেন খুব সহজেই shohoz.com এর মাধ্যমে।আপনার ডিজিটাল ডিভাইস টি ব্যবহার করে shohoz.com এর প্রবেশ করুন অথবা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করুন shohoz.com এর অ্যাপ।

সেখান থেকে শুধু মাত্র তিনটি ধাপ অতিক্রম করে আপনি আপনার বাসের টিকিট কেটে নিতে পারেন। বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Digonto Ahmed

I am Digonto Ahmed. I read in Nasirabad University College. I like to travel. So I am sharing various information about Transport system in Bangladesh

Leave a Reply

Your email address will not be published.