সান্তাহার টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী ২০২৩ টিকিট ও ভাড়ার তালিকা

আপনারা যারা সান্তাহার থেকে জয়পুরহাট যাতায়াত করছেন তাদের কাছে সুযোগ থাকছে বেশ কয়েকটি ট্রেনে সান্তাহার থেকে জয়পুরহাট যাতায়াত করার। সান্তাহার উত্তর বঙ্গের সবথেকে বড় রেল জংশন এবং উত্তরবঙ্গের প্রায় অধিকাংশ ট্রেনগুলো এই সান্তাহার স্টেশন দিয়ে অতিক্রম করে। তাই আপনার কাছে সুযোগ থাকছে বিভিন্ন ধরনের ট্রেনের সান্তাহার থেকে উঠে জয়পুরহাট পর্যন্ত যাতায়াত করার। আজকে আমরা আপনাদের জানাব সান্তাহার থেকে জয়পুরহাট যাওয়ার জন্য আপনার কাছে কোন কোন ট্রেন এর অপশন রয়েছে এবং সেই ট্রেনের সিডিউল সম্পর্কে। আপনারা যদি আমাদের ওয়েবসাইটে আর্টিকেল ভালো ভাবে সম্পন্ন করেন তাহলে জানতে পারবেন সান্তাহার থেকে জয়পুরহাট পর্যন্ত যে ট্রেনগুলো চলাচল করে সেই ট্রেনের সময়সূচী এবং ভাড়া সম্পর্কে। তাই যারা এ বিষয়ে জানতে আগ্রহ করছেন তারা সম্পূর্ণ মনোযোগ সহকারে আমাদের আর্টিকেল পড়ুন।

সান্তাহার টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী

এখন আর আমরা আলোচনা করব সান্তাহার থেকে জয়পুরহাট পর্যন্ত যে প্রেমগুলো চলাচল করে সেই ট্রেনের সময়সূচী সম্পর্কে। আপনারা সময়সূচী জানতে পারলে এখান থেকে খুব ভালোভাবে আপনার যাত্রা পরিকল্পনা করতে পারবেন। সময়সূচী না জানা থাকলে আগে থেকে কোন ভাবে যাত্রা পরিকল্পনা করা যায় না।তাই অবশ্যই আপনাদের এই সকল ট্রেনের সময়সূচী জানতে হবে এবং ট্রেনগুলো কখন স্টেশন ছেড়ে যাচ্ছে সে বিষয়ে খুব ভালোভাবে মনোযোগ রাখতে হবে।

একতা এক্সপ্রেস 705
একতা এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। একতা এক্সপ্রেস নিয়মিত সান্তাহার টু জয়পুরহাটে রুটে চলাচল করে। একতা এক্সপ্রেস সপ্তাহে সাতদিন চলাচল করে অর্থাৎ এই ট্রেনের কোন সাপ্তাহিক ছুটির দিন নাই। ট্রেনটি তার যাত্রা শুরু করে 4:00 এবং যাত্রা শেষ করে 4:53।

রুপসা এক্সপ্রেস 727
রুপসা এক্সপ্রেস নিয়মিত এ রুটে চলাচল করে। রুপসা এক্সপ্রেস সপ্তাহে ছয়দিন চলাচল করে এবং বৃহস্পতিবার ট্রেন বন্ধ থাকে। রুপসা এক্সপ্রেস তার যাত্রা শুরু করে 1:10 এবং যাত্রা শেষ করে একটা 51 মিনিটে।

তিতুমীর এক্সপ্রেস 733
তিতুমীর এক্সপ্রেস নিয়মিত এ রুটে চলাচল করে। তিতুমীর এক্সপ্রেস সপ্তাহে ছয়দিন চলাচল করে এবং বুধবার বন্ধ থাকে। তিতুমীর এক্সপ্রেস তার যাত্রা শুরু করে 8:45 এবং যাত্রা শেষ করে 9:38।

বরেন্দ্র এক্সপ্রেস 731
বরেন্দ্র এক্সপ্রেস নিয়মিত এ রুটে চলাচল করে। বরেন্দ্র এক্সপ্রেস সপ্তাহে ছয়দিন চলাচল করে এবং রবিবার বন্ধ থাকে। ট্রেনটি তার যাত্রা শুরু করে 5:10 এবং যাত্রা শেষ করে 6 টা 1 মিনিটে।

দ্রুতযান এক্সপ্রেস 757
দ্রুতযান এক্সপ্রেস নিয়মিত এ রুটে চলাচল করে। দ্রুতযান এক্সপ্রেস সপ্তাহে সাতদিন চলাচল করে অর্থাৎ এই ট্রেনের কোন সাপ্তাহিক ছুটির দিন নাই। ট্রেনটি তার যাত্রা শুরু করে 1:15 এবং যাত্রা শেষ করে একটা 65 মিনিটে।

সান্তাহার টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী মেইল এক্সপ্রেস

সান্তাহার থেকে জয়পুরহাট দুইটি মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে আমাদের অনুচ্ছেদে অংশে আমরা এখন সেই দুটি মেইল এক্সপ্রেস ট্রেন নিয়ে আলোচনা করব।

রকেট এক্সপ্রেস 23
রকেট এক্সপ্রেস নিয়মিত এ রুটে চলাচল করে। রকেট এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে সাতদিন চলাচল করে অর্থাৎ এই ট্রেনের কোন সাপ্তাহিক ছুটির দিন নাই। ট্রেনটি তার যাত্রা শুরু করেন 7:20 এবং যাত্রা শেষ করে 8 টা 20 মিনিটে।

উত্তরা এক্সপ্রেস 31
উত্তরা এক্সপ্রেস নিয়মিত এ রুটে চলাচল করে। উত্তরা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে সাতদিন চলাচল করে অর্থাৎ এই ট্রেনের কোন সাপ্তাহিক ছুটির দিন নাই। ট্রেনটি তার যাত্রা শুরু করে 4:45 এবং যাত্রা শেষ করে 6 টা 25 মিনিটে।

সান্তাহার টু জয়পুরহাট ট্রেনের ভাড়ার তালিকা

শোভন আসনের টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে সরকারিভাবে 45 টাকা। শোভন চেয়ার আসলে টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে 50 টাকা। প্রথম আসনের টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে 90 টাকা। প্রথম বার্থ আসনে টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে 110 টাকা। স্নিগ্ধা আসনের টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে 100 টাকা। এসি আসনের টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে 110 টাকা। এবং এসি বার্থ আসনের টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে 130 টাকা।