নেত্রকোনা টু ঢাকা বাসের সময়সূচী, ভাড়া, অনলাইন টিকিট 2022

অনেকদিন ধরে আমরা চিন্তা করছি আপনাদের সামনে নেত্রকোনা টু ঢাকা এই রূটের সকল বাসের তথ্য নিয়ে হাজির হব। আজকে লিখতে বসলাম আপনাদের চাহিদার ওপর ভিত্তি করে নেত্রকোনা টু ঢাকা বাসের সময়সূচী ভাড়া অনলাইন টিকেট 2022 সম্পর্কে। বলতে গেলে আপনারা আমাদের এই আজকের তথ্যগুলো থেকে নেত্রকোনা টু ঢাকা এই রুটে যে কয়টি বাস কোম্পানির বাস চলাচল করে তাদের সকল তথ্য পেয়ে যাবেন।

আপনাদের আর চিন্তা করতে হবে না আপনারা আমাদের এই তথ্য অনুযায়ী যাতায়াত করতে পারবেন এবং আপনাদের যাতায়াত আরো সহজ হবে আমাদের তথ্য গুলো ব্যবহার করলে। নেত্রকোনা টু ঢাকা এই রুটে যে কয়টি বাস চলাচল করে সকল বাসের অনলাইন টিকিট কাটার পদ্ধতি আমরা আপনাদের দেখিয়ে দেবো।

এক নজরে নেত্রকোনা জেলার কিছু তথ্য

বাংলাদেশের মধ্যাঞ্চলে অবস্থিত ময়মনসিংহ বিভাগের একটি জেলা হচ্ছে নেত্রকোনা জেলা। বাংলাদেশে যে কয়টি এ গ্রেট জেলা রয়েছে তার মধ্যে নেত্রকোনা জেলার অবস্থান। এ জেলা তে রয়েছে পাহাড়ি জলপ্রপাত, চিনামাটির পাহাড়, নদীখালবিল ইত্যাদি। এ জেলার উত্তরে রয়েছে ভারতের মেঘালয় রাজ্য এবং দক্ষিনে কিশোরগঞ্জ জেলা পূর্বে সুনামগঞ্জ জেলা এবং পশ্চিমে ময়মনসিংহ জেলা।

নেত্রকোনা জেলা তে মোট দশটি উপজেলা রয়েছে এবং এর সঙ্গে রয়েছে দশটি থানা। এই জেলাতে আরো রয়েছে পাঁচটি পৌরসভা এবং 86 টি ইউনিয়ন পরিষদ। এই জেলাতে আরো রয়েছে 1967 মৌজা এবং 2299 গ্রাম ও পাঁচটি সংসদীয় আসন। সম্পূর্ণ এলাকাজুড়ে নেত্রকোনা প্রশাসনিক এলাকা।

নেত্রকোনা জেলা তে রয়েছে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং নেত্রকোনা মেডিকেল কলেজ। এছাড়াও নেত্রকোনা সরকারি কলেজ, নেত্রকোনা মহিলা কলেজ, সহ বহু নান্দনিক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে এই নেত্রকোনা তে। নেত্রকোনা তে রয়েছে বহু দর্শনীয় স্থান। বিনোদনের জন্য এই সকল স্থানে প্রতিবছরই বহু মানুষ বেড়াতে আসেন এবং উপভোগ করেন প্রাকৃতিক সৌন্দর্য। বিশেষ করে চিনামাটির পাহাড় এই জেলার নামকরা পর্যটন কেন্দ্র।

শিক্ষার দিক দিয়েও এই এলাকায় বেশ এগিয়ে রয়েছে যার কারণে এই এলাকা থেকে ঢাকাতে বহু শিক্ষার্থী পড়াশোনার জন্য যায়। এ ছাড়াও বহু মানুষ তাদের জীবিকার তাগিদে ঢাকাতে বসবাস করে। তাদের যাতায়াতের ক্ষেত্রে নেত্রকোনা টু ঢাকা এই রুটে বাস চলাচল শুরু করা হয়। বাসে আরামদায়ক যাত্রার জন্য এই এলাকার মানুষজন বাসে যাতায়াত শুরু করেন। আমরা আপনাদের এই যাতায়াত সহজ করার লক্ষ্যে এখন আলোচনা করব বাসের সময়সূচী সম্পর্কে।

নেত্রকোনা টু ঢাকা বাসের সময়সূচী

আপনারা যারা নেত্রকোনা টু ঢাকা রুটের বাসের খোঁজ করছেন তাদের জন্য এখন নিয়ে এলাম নেত্রকোনা টু ঢাকা বাসের সময়সূচী। এখন আমরা জানাবো কোন কোন বাস ঠিক কখন নেত্রকোনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে এবং সে বাসগুলো কখন ঢাকাতে পৌঁছাচ্ছে সেই তথ্য গুলি।

  • এই রুটে চলাচল করে বিআরটিসি বাস। সরকারি একটি বাস কম্পানি যা খুব সকালে নেত্রকোনা থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। বাসটি ভোর ছয়টা থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে এবং সকাল 11:30 মিনিটে ঢাকাতে এসে পৌঁছায়। যারা বিআরটিসি বাসে যাতায়াত করতে পছন্দ করেন তাদের জন্য এই বাসটি খুব আরামদায়ক বাস হতে পারে।
  • এনা ট্রান্সপোর্ট লিঃ নেত্রকোনা টু ঢাকা এর রুটে তাদের অনেকগুলি বাস চালু রেখেছে। বাসগুলো সবই প্রায় নন এসি বাস। এই বাসটি ঢাকার উদ্দেশ্যে নেত্রকোনা থেকে যাত্রা শুরু করবে সকাল 6 টা 30 মিনিটে। সকালে যাত্রা শুরু করার পরে সকাল 11:30 মিনিটে ঢাকাতে এসে পৌঁছাবে। এই বাসটি একটি নন এসি বাস এবং এই বাসে বহু মানুষ যাতায়াত করেন।
  • আপনি যদি মনে করেন তাহলে হযরত শাহজালাল বাস কোম্পানির নেত্রকোনা টু ঢাকা এই রুটে যে বাসগুলো চলাচল করে সেটাতে চলাচল করতে পারেন। এই কোম্পানির বাস গুলো সব নন এসি বাস এবং এই কোম্পানির একটি বাস সকাল 6:55 মিনিটে ঢাকার উদ্দেশ্যে নেত্রকোনা থেকে ছেড়ে আসে। বাসটি দুপুর 12 টা 10 মিনিটে ঢাকাতে এসে তার যাত্রা শেষ করে।
  • বিআরটিসি আরো একটি বাস চালু রেখেছে যে বাসটি দুপুর 2:30 মিনিটে নেত্রকোনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। বিআরটিসি কোম্পানির এই বাসটি একটি নন এসি বাস এবং এই বাসে যাতায়াত খুব আরামদায়ক বলে বহু মানুষ এই বাসে যাতায়াত করেন। বিআরটিসি বাস টি রাত 8:30 এ ঢাকাতে এসে তার যাত্রা শেষ করে।
  • এনা ট্রান্সপোর্ট লিঃ এর একটি নন এসি বাস যা নেত্রকোনা টু ঢাকা রুটে চলাচল করে দুপুর বেলাতে। এই বাসটি দুপুর 3:30 মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওনা হয় এবং রাত 9:30 এ ঢাকাতে এসে তার যাত্রা শেষ করে।
  • হযরত শাহাজালাল নামক এই বাস কোম্পানির একটি বাস রয়েছে যা নেত্রকোনা টু ঢাকা এই রুটে চলাচল করে। বাসটি এ রুটে চলাচল করে সন্ধ্যা 7 টা 30 মিনিটে নেত্রকোনা থেকে ছেড়ে আসে। নেত্রকোনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী এই বাসটি রাত 12:30 এ ঢাকাতে এসে তার যাত্রা শেষ করে।
  • বিআরটিসি সর্বশেষ যে বাসটি নেত্রকোনা থেকে ছেড়ে দেয় সেই বাসটি হলো একটি নন এসি বাস। ঢাকার উদ্দেশে ছেড়ে আসা বাসটি যাত্রা শুরু করে নেত্রকোনা থেকে সন্ধ্যা 7 টা 45 মিনিটে এবং রাত 12 টা 45 মিনিটে ঢাকাতে এসে তার যাত্রা শেষ করে। আপনারা যারা বিআরটিসি বাসে আরামদায়ক যাত্রা উপভোগ করতে চান তাদের জন্য এই বাসটি খুবই ভালো হতে পারে।
  • নেত্রকোনা থেকে যে কয়টি বাস ছেড়ে আসে তার মধ্যে এনা পরিবহনের এই বাসটি সবার শেষে আসে। এই বাসটি নেত্রকোনা থেকে ছেড়ে আসে রাত 8:30 মিনিটে। রাত 8:30 মিনিটে ছেড়ে আসা বাসটি দীর্ঘ পথ অতিক্রম করে রাত 1:30 মিনিটে ঢাকাতে এসে তার যাত্রা শেষ করে।

নেত্রকোনা টু ঢাকা বাসের ভাড়া

আপনারা যারা নেত্রকোনা টু ঢাকা এই রুটের নিয়মিত যাত্রী তারা হয়তো ভাড়া সম্পর্কে একটু ধারনা রাখেন কিন্তু যারা নিয়মিত যাতায়াত করেন না তাদের ভাড়া সম্পর্কে কোন ধারনাই নেই। বেশ কয়েকজন আমাকে কমেন্ট বক্স এর মাধ্যমে জানতে চেয়েছেন ভাড়া সম্পর্কে। এখন আমরা বাস ভেদে ভাড়া গুলি উল্লেখ করতে যাচ্ছি।

  • সরকারি বাস কম্পানি বিআরটিসি তাদের নেত্রকোনা টু ঢাকা এই রুটে অনেক কয়টি বাস চালু রেখেছে। তারা প্রত্যেকটি বাসের ভাড়া নির্ধারণ করেছে 250 টাকা। অর্থাৎ এই রুটে কোন এসি বাস চলাচল করে না তাই শুধুমাত্র নন এসি বাস গুলোর ভাড়া নির্ধারণ হয়েছে 250 টাকা।
  • এন আর ট্রাভেলস লিমিটেড এই বাস কম্পানি এ রুটে নন এসি বাস চালু রেখেছে। তারাও তাদের টিকিট মূল্য নির্ধারণ করেছে শুধু মাত্র 250 টাকা। তারা তাদের প্রত্যেকটি বাসই নন এসি বাস রেখেছে এবং নন এসি বাসের টিকিট মূল্য নির্ধারণ করেছে।
  • হযরত শাহাজালাল নামক এই বাস কোম্পানি তাদের টিকিট মূল্য অর্থাৎ নন এসি বাসের টিকিট মূল্য নির্ধারণ করেছে 250 টাকা। নেত্রকোনা টু ঢাকা বাসের টিকিট মূল্য 250 টাকা।

নেত্রকোনা টু ঢাকা অনলাইনে বাসের টিকিট

আমরা চেষ্টা করেছি আমাদের প্রায় প্রত্যেকটি ট্রাভেল ভিত্তিক পোস্টে আপনাদের অনলাইনে টিকিট কাটা সম্পর্কে একটু ধারনা দিতে। আমরা এখানে সে ধারণা দেওয়ার চেষ্টা করব।এছাড়াও আপনারা যদি বিস্তারিত ভাবে জানতে চান কিভাবে অনলাইনে টিকিট কাটতে হয় তবে অবশ্যই আমাদের ওয়েবসাইটে আপলোড করা চারপাঁচটি পোস্ট থেকে আপনারা সেটা জানতে পারবেন।

প্রথমত আপনাকে আপনার মোবাইলে অথবা কম্পিউটারে ইন্টারনেট কানেকশন অন করে নিতে হবে এবং shohoz.com অথবা shohoz.com এর অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। অ্যপে প্রবেশ করে আপনি যদি সার্চ দেন নেত্রকোনা টু ঢাকা তাহলে আপনার সামনে বেশ কয়েকটি বাসের লিসট চলে আসবে।

আপনি আপনার সেই লিস্ট গুলো হতে বাস সিলেকট করে বাসের সিট সিলেক্ট করুন এবং সর্বশেষ ধাপে পেমেন্ট কমপ্লিট করুন। পেমেন্ট কমপ্লিট হয়ে গেলে আপনার টিকিট কাটার কাজ সম্পন্ন হয়ে যাবে।

Digonto Ahmed

I am Digonto Ahmed. I read in Nasirabad University College. I like to travel. So I am sharing various information about Transport system in Bangladesh

One Comment

  1. ঢাকা থেকে নেত্রকোনা 8/7/2022
    আজকের কয়টা গাড়ি আছে দয়া করে জানাবে?

Leave a Reply

Your email address will not be published.