রাজবাড়ী টু ঢাকা বাসের সময়সূচী, ভাড়া, অনলাইন টিকিট 2022

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি রাজবাড়ী টু ঢাকা বাসের সময়সূচী, ভাড়া, অনলাইন টিকিট 2022 এই সম্পর্কিত আজকের এই পোস্টে। আপনারা কেন এই পোষ্ট পড়বেন? তার কারণ হলো এই পোস্ট পড়লে আপনারা জানতে পারবেন রাজবাড়ী টু ঢাকা এই রুটে কোন কোন বাস চলাচল করছে। এছাড়াও আপনারা জানতে পারবেন এই বাসগুলো কখন রাজবাড়ী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে এবং কখন ঢাকাতে গিয়ে পৌঁছাচ্ছে।

এতে করে যারা এই রুটে নিয়মিত যাতায়াত করেন তাদের জন্য বেশ সুবিধা হবে বাসে যাতায়াত করা। এছাড়া আমরা এই রুটের বাসের ভাড়া সম্পর্কে আপনাদের একটি ভাল ধারণা দেবো যাতে করে আপনি ভাড়া নিয়ে ভোগান্তিতে না পড়েন। সর্বশেষে বাসের টিকিট অনলাইনে কিভাবে সংগ্রহ করতে হয় সেটা নিয়েও আমরা আলোচনা করব।

রাজবাড়ী জেলা

ঢাকা বিভাগের একটি জেলা হল রাজবাড়ী জেলা। বাংলাদেশের মধ্যাঞ্চলে এই জেলা অবস্থিত। এই জেলা মূলত চরাঞ্চল জেলা নামে পরিচিত। এই জেলার একটি সুন্দর ইতিহাস রয়েছে।

বর্তমানে যে রাজবাড়ী জেলা টি রয়েছে সেটি বিভিন্ন সময়ে বিভিন্ন জেলার অন্তর্ভুক্ত ছিল। 1765 সালে ইংরেজরা বাংলা বিহার উড়িষ্যার দেওয়ানি লাভের পর উত্তরপশ্চিম ফরিদপুর অঞ্চল রাজশাহীর জমিদার এর অন্তর্ভুক্ত ছিল। নাটোর রাজা জমিদারি চিহ্ন হিসেবে রাজবাড়ী জেলার বেলগাছিতে রয়েছে। রাজবাড়ী জেলা একসময় যশোর জেলার অংশ ছিল 1818 সালে ফরিদপুর জেলার সৃষ্টি হলে রাজবাড়ীকে এর অন্তর্ভুক্ত করা হয়।

বর্তমানে রাজবাড়ী জেলার উত্তরে রয়েছে পদ্মা নদী এবং পশ্চিমে রয়েছে পদ্মা ও যমুনার সংযোগস্থল দৌলোদিয়ার সামান্য উত্তরে আরিচা ঘাট। পদ্মার অপর পাড়ে পাবনা ও মানিকগঞ্জ। দক্ষিনে পদ্মার শাখা নদী গড়াই নদী গড়াই এর উপরে ঝিনাইদহ মাগুরা জেলা। রাজবাড়ী জেলায় সর্বমোট 42 টি ইউনিয়ন, তিনটি পৌরসভা ও পাঁচটি উপজেলা রয়েছে।

এই জেলাতে অর্থনীতি খুব উন্নয়নশীল। যদিও এই অর্থনীতি কৃষি নির্ভর তারপরও বৃহৎ কয়েকটি শিল্পের মধ্যে গোয়ালন্দ টেক্সটাইল মিল  অন্যতম, এছাড়া রাজবাড়ী জুট মিল, সুনিপুণ অর্গানিক নামে একটি রেকটিফাইড স্পিরিট প্রস্তুতকারী কারখানা রয়েছে এখানে। কৃষিনির্ভর অর্থনীতিতে প্রধানত ধান, পাট, গম, বাদাম, তিল, জব, ভুট্টা, ইক্ষু, পিয়াজ এবং ডাল জাতীয় কৃষিজাত পণ্য উৎপাদন করা হয়।

রাজবাড়ীতে রয়েছে বহু শিক্ষা প্রতিষ্ঠান তারমধ্যে উল্ল্যেখযোগ্য হলঃ সরকারি কলেজ রাজবাড়ী, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ রাজবাড়ী, সরকারি মহিলা কলেজ রাজবাড়ী, ডাক্তার আবুল হোসেন কলেজ ইত্যাদি। রাজবাড়ীতে বহু চিত্তাকর্ষক স্থান রয়েছে। এই সকল স্থানে প্রায় বহু মানুষ বেড়াতে আসে। উল্লেখযোগ্য ব্যক্তিত্বের মধ্যে রাজবাড়ীতে কাজী মোতাহার হোসেন জন্মগ্রহণ করেছেন। মীর মশাররফ হোসেন বিশিষ্ট উপন্যাসিক নাট্যকার প্রাবন্ধিক জন্মগ্রহণ করেছেন এই জেলাতেই।

রাজবাড়ী টু ঢাকা বাসের সময়সূচী

  • রাজবাড়ী টু ঢাকা এনা পরিবহনের বেশ কয়েকটি বাস চলাচল করে। এই বাসগুলো মধ্যে একটি বাস খুব সকালে ঢাকার উদ্দেশে রাজবাড়ী থেকে ছেড়ে যায়। এই বাসটি সকাল 5:30 মিনিটে রাজবাড়ী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। যেহেতু রাজবাড়ী থেকে ঢাকার দূরত্ব প্রায় 110 কিলোমিটার তাই রাজবাড়ী থেকে ঢাকাতে পৌঁছাতে সময় লাগে প্রায় পাঁচ ঘন্টা। বাসটি সকাল 10:30 মিনিটে ঢাকাতে এসে পৌঁছায়।
  • রাবেয়া পরিবহন চালু রেখেছে তাদের বেশ কয়েকটি বাস রাজবাড়ী টু ঢাকা এই রুটে। এই রুটে চলাচল কারী রাবেয়া পরিবহন এর প্রত্যেকটি বাস খুব ভালো সার্ভিস প্রদান করে। এই বাস গুলোর মধ্য হতে একটি বাস সকাল 5:45 এ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। বাসটি সকাল 10:45 এ ঢাকাতে এসে পৌঁছায়।
  • জাহাঙ্গীর পরিবহনের বেশ কয়েকটি বাস রাজবাড়ী টু ঢাকা রুটে চলাচল করে। এই রুটে চলাচলকারী জাহাঙ্গীর পরিবহনের বেশ কয়েকটি বাসের মধ্যে হতে একটি বাস সকাল 6:30 মিনিটে ঢাকার উদ্দেশ্যে রাজবাড়ী থেকে ছেড়ে যায়। ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এই বাসটি ঢাকাতে গিয়ে পৌঁছায় সকাল 12 টা 30 মিনিটে।
  • এনা পরিবহন নিয়ে এসেছে রাজবাড়ী টু ঢাকা এর রুটে তাদের বেশ কয়েকটি বাস সার্ভিস। তাদের একটি বাস সকাল 7:30 মিনিটে ঢাকার উদ্দেশ্যে রাজবাড়ী থেকে যাত্রা শুরু করে। বাসটি রাজবাড়ী থেকে যাত্রা শুরু করে দুপুর 1:30 মিনিটে ঢাকাতে এসে তার যাত্রা শেষ করে।
  • রাজবাড়ী পরিবহন নামক একটি বাস কম্পানি সরাসরি রাজবাড়ী টু ঢাকা এই রুটে তাদের বেশ কয়েকটি বাস চালু রেখেছে। তাদের বাসগুলো যাত্রিদের খুব ভালো মানের সেবা প্রদান করে। এই বাস গুলোর মধ্যে একটি বাস সকাল 8:30 মিনিটে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে রাজবাড়ী থেকে। রাজবাড়ী থেকে যাত্রা শুরু করা এই বাসটি ঢাকাতে এসে পৌঁছায় দুপুর 2 টা 30 মিনিটে।
  • রাবেয়া পরিবহনের একটি বাস যা রাজবাড়ী টু ঢাকা এই রুটে দুপুর বেলাতে ছেড়ে যায়। দুপুর 2:30 মিনিটে ছেড়ে যাওয়া রাবেয়া পরিবহন এর এই বাসটি ঢাকাতে গিয়ে পৌঁছায় সন্ধ্যা 7:30 মিনিটে। অনেকেই এই বাসটিতে যাতায়াত করেন।
  • দুপুরে যাতায়াতে যারা পছন্দ করেন তাদের জন্য রাজবাড়ী পরিবহন রেখেছে দুপুর 2:30 থেকে রাজবাড়ী টু ঢাকা এই রুটে একটি বাস। দুপুরে রাজবাড়ী থেকে ছেড়ে আসা এই বাসটি ঢাকাতে এসে পৌঁছায় সন্ধ্যা 7 টা 15 মিনিটে।
  • রাত্রিকালীন বেশ কয়েকটি বাস রাজবাড়ী টু ঢাকা এই রুটে চলাচল করে। এই রুটে চলাচলকারী বাসগুলোর মধ্যে একটি বাস সন্ধ্যা 7 টা 30 মিনিটে ঢাকার উদ্দেশ্যে রাজবাড়ী থেকে ছেড়ে আসে। রাজবাড়ী থেকে ছেড়ে আসা এই বাসটি রাজবাড়ী পরিবহন এর একটি নন এসি বাস। বাসটি রাত 12:30 ঢাকাতে এসে পৌঁছায়।
  • রাবেয়া পরিবহন এর একটি বাস সন্ধ্যা 7 টা 45 মিনিটে রাজবাড়ী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। রাবেয়া পরিবহন এর এই বাসটি ঢাকাতে এসে পৌঁছায় রাত 12:30 মিনিটে।
  • দিনের সর্বশেষ বাস যেটি রাজবাড়ী টু ঢাকা এই রুটে চলাচল করে। এই রুটে চলাচলকারী এই বাস রাবিয়া পরিবহনের একটি বাস। এই বাস ঢাকার উদ্দেশ্যে রাজবাড়ী থেকে ছাড়ে রাত 8:30 মিনিটে এবং ঢাকাতে এসে পৌঁছায় রাত 1:30 মিনিটে।

রাজবাড়ী টু ঢাকা বাসের ভাড়া

রাজবাড়ী টু ঢাকা এই রুটে বাস চলাচল করে এবং আমরা ওপরের অংশের সেগুলো উল্লেখ করে দিয়েছি। এখন আমরা এই রুটে চলাচল কারী বাসের ভাড়া গুলো উল্লেখ করার চেষ্টা করব।

  • রাবেয়া পরিবহনের বেশ কয়েকটি বাস রাজবাড়ী টু ঢাকা এ রুটে চলাচল করে। এই রুটে চলাচল কারী বাসের মধ্যে মোটামুটি ভালো সার্ভিস প্রদান করে রাবেয়া পরিবহন। তারা তাদের বাসের টিকিট মূল্য নির্ধারণ করেছে 550 টাকা।
  • এনা পরিবহন রাজবাড়ী টু ঢাকা এই রুটে বেশ কয়েকটি ভালো বাস রেখেছে। তারা প্রত্যেকটি বাসের ভাড়া নির্ধারণ করে দিয়েছে। এনা পরিবহন তাদের প্রত্যেক বাসের ভাড়া 550 টাকা নির্ধারণ করে দিয়েছে।
  • রাজবাড়ী পরিবহন ঢাকা টু রাজবাড়ী এই রুটে সবথেকে বেশি বাস নিয়ে সেবা প্রদান করছে। এই বাস গুলোর মধ্যে বেশ কয়েকটি বাস খুব ভালো মানের রয়েছে। তারাও তাদের টিকিট মূল্য নির্ধারণ করেছে 550 টাকা।

অনলাইনে বাসের টিকিট 2022

শুরুতেই আমরা বলেছি আমরা এই পোষ্টের শেষের অংশ আপনাদের অনলাইনে বাসের টিকিট কাটা সম্পর্কে একটি ভাল ধারণা দেবে। আপনারা যারা এখনো অনলাইনে বাসের টিকিট কাটতে পারে না তারা যদি বাসের টিকেট নিজে থেকে অনলাইনে থাকতে চান তাহলে অবশ্যই আমাদের কথা অনুযায়ী শিখুন।

আমাদের ওয়েবসাইট ভালোভাবে ভিজিট করুন এবং সেখান থেকে অনলাইনে বাসের টিকিট কিভাবে কাটতে হয় সেই সম্পর্কিত তথ্য সংগ্রহ করুন। আমরা কয়েকটি প্রশ্নের মাধ্যমে উল্লেখ করে দিয়েছি খুব ভালোভাবে কিভাবে আপনি অনলাইনে নিজের মোবাইল ব্যবহার করে অথবা কম্পিউটার সেট ব্যবহার করে বাসের টিকিট কাটতে পারবেন।

shohoz.com ব্যবহার করে বাসের টিকিট কাটার সবথেকে সোজা। আমার বিশ্বাস যারা আমাদের এই পদ্ধতি গুলো একবার দেখে আসবেন তারপর থেকে নিজের বাসের টিকিট নিজেই কাটতে পারবেন। তারপরো যদি কোন সমস্যা ফেইস হন তাহলে অবশ্যই কমেন্ট বক্সে আপনাদের সমস্যাগুলো তুলে ধরবেন আমরা চেষ্টা করব আপনাদের সমস্যার সঠিক সমাধান দিতে। এছাড়াও পরবর্তী নতুন আপডেট নিয়ে আপনাদের সামনে হাজির হওয়ার অপেক্ষায় রইলাম।

Digonto Ahmed

I am Digonto Ahmed. I read in Nasirabad University College. I like to travel. So I am sharing various information about Transport system in Bangladesh

Leave a Reply

Your email address will not be published.