লালমনিরহাট টু বিমানবন্দর ট্রেনের সময়সূচী ২০২৩ টিকেট ও ভাড়ার তালিকা

আপনাদের মধ্যে যারা লালমনিরহাট থেকে বিমানবন্দর স্টেশনে ট্রেনে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে আমাদের আজকের অনুচ্ছেদ। আপনারা যারা আমাদের এই অনুচ্ছেদ সম্পূর্ণভাবে পড়বেন তারা এখান থেকে বিশেষ বিশেষ কিছু তথ্য সংগ্রহ করতে পারবেন। আমরা আলোচনা করব লালমনিরহাট থেকে বিমানবন্দর স্টেশন পর্যন্ত যে ট্রেন চলাচল করে সেই ট্রেন সম্পর্কে।

ট্রেন চলাচলের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয় হলো সময়সূচী আমরা সেই সময় সূচি আপনাদের সামনে তুলে ধরব। এছাড়াও লালমনিরহাট থেকে বিমানবন্দর স্টেশনে যে ট্রেন চলাচল করে সেই ট্রেন সপ্তাহে কোন কোন দিন বন্ধ থাকে এবং কোন কোন ট্রেন চলাচল করে সেটাও আমরা আপনাদের জানাব। এছাড়াও ট্রেনের ভাড়া সম্পর্কে আপনারা অবগত হবেন।

লালমনিরহাট এক্সপ্রেস (752)

আমাদের এই পোষ্টের উপরের অংশ যারা পড়েছে তারা হয়তো ইতিমধ্যে অবগত হয়ে গেছে লালমনিরহাট থেকে বিমানবন্দর স্টেশন পর্যন্ত চলাচল করে লালমনিরহাট এক্সপ্রেস নামের একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি নিয়মিত এই রুটে চলাচল করে এবং বিশেষ বিশেষ সেবা প্রদানের মাধ্যমে এই রুটে চলাচলকারী যাত্রীদের মন জয় করেছে।

লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের ভেতরে রয়েছে ক্যান্টিন ব্যবস্থা এবং এই ক্যান্টিন ব্যবস্থা খুব সুন্দর এবং পরিষ্কার। এছাড়াও লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের রয়েছে বিশেষ ভাবে নামাজ পড়ার ব্যবস্থা। এছাড়াও বিনোদনের জন্য বিশেষ কিছু সুযোগ-সুবিধা রয়েছে এর পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশ এবং সিট এর মান ভালো হওয়ায় যাত্রীরা নিয়মিত এই ট্রেনে যাতায়াত করতে পছন্দ করে।

লালমনিরহাট টু বিমানবন্দর ট্রেনের সময়সূচী আন্তঃনগর

লালমনিরহাট এক্সপ্রেস ট্রেন নিয়মিত লালমনিরহাট থেকে বিমানবন্দর এই রুটে চলাচল করে। ট্রেনে চলাচলের ক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় যেটি হল সেটি হচ্ছে সময়সূচী সম্পর্কে ধারণা থাকা। অতীত অভিজ্ঞতা থেকে অনেকেই বলতে পারে যে বাংলাদেশের রেল পথে যাতায়াত অত্যন্ত ভোগান্তির কিন্তু বর্তমানে এই রেলপথে উন্নতির ফলে যাত্রীরা এই রেল পথে যাতায়াত করতে বেশি পছন্দ করছে।

আপনারা এই অংশ থেকে জানতে পারবেন লালমনিরহাট থেকে বিমানবন্দর এই স্টেশনে চলাচলকারি আন্তঃনগর লালমনিরহাট এক্সপ্রেস এর সময়সূচী সম্পর্কে। নিয়মিতভাবে সুনামের সঙ্গে এই ট্রেন এই রুটে চলাচল করছে। লালমনিরহাট এক্সপ্রেস লালমনিরহাটে স্টেশন থেকে বিমানবন্দর স্টেশন এর উদ্দেশ্যে ছেড়ে যায় 10:22 মিনিটে। এই ট্রেনটি বিমানবন্দর স্টেশনে পৌঁছানোর সময় নির্দিষ্ট করা আছে 19:21। সবকিছু ঠিক থাকলে এই সময়ে এই ট্রেনটি বিমানবন্দর স্টেশনে পৌঁছানোর কথা।

এইটা সম্পর্কে আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো সপ্তাহে কোন দিন এই ট্রেন ছুটিতে থাকবে। লালমনিরহাট এক্সপ্রেস সপ্তাহে 1 দিন বন্ধ থাকে। লালমনিরহাট এক্সপ্রেস ট্রেন প্রতি শুক্রবার ছুটিতে থাকবে অর্থাৎ এই ট্রেন প্রতি শুক্রবার বন্ধ থাকবে।

লালমনিরহাট টু বিমান বন্দর ট্রেনের ভাড়ার তালিকা

লালমনিরহাট থেকে বিমানবন্দর ট্রেনের যাতায়াতের জন্য অবশ্যই আপনাকে আগে থেকে এই রুটে চলাচলকারী সকল ট্রেনের ভাড়া জানতে হবে। আমরা আপনাদের সামনে আজকে লালমনিরহাট এক্সপ্রেস এর লালমনিরহাট থেকে বিমানবন্দর স্টেশন পর্যন্ত সিটের শ্রেণি অনুযায়ী সরকারি ভাবে যে ভাড়া নির্ধারণ করা হয়েছে সেই ভাড়া উল্লেখ করব। আপনারা যারা ভাড়া সম্পর্কে জানেন না অথবা প্রত্যেকটি শ্রেণীর ভাড়া জানেন না তাদের জন্য সুযোগ থাকছে ভাড়ার সকল তথ্য জানার।

লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের শোভন এর ভাড়া নির্ধারণ করা হয়েছে 420 টাকা। শোভন চেয়ার এর ভাড়া নির্ধারণ করা হয়েছে সরকারিভাবে 505 টাকা। প্রথম সিট এর ভাড়া নির্ধারণ করা হয়েছে সরকারিভাবে 675 টাকা। প্রথম বার্থ এর ভাড়া নির্ধারণ করা হয়েছে 1010 টাকা। এর পাশাপাশি স্নিগ্ধা এর ভাড়া নির্ধারণ করা হয়েছে 840 টাকা।

আপনাদের মধ্যে যারা আরামদায়ক এবং বিলাসবহুল ট্রেন যাত্রা করতে পছন্দ করেন তাদের জন্য লালমনিরহাট এক্সপ্রেস এ রয়েছে এ সি এর ব্যবস্থা। এসি সিট এর ভাড়া নির্ধারণ করা হয়েছে 1010 টাকা। এসি বার্থ এর ভাড়া নির্ধারণ করা হয়েছে 1510 টাকা। আপনারা এই ভাড়া গুলো মেনে নিয়মিত যাতায়াত করতে পারবেন।